২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ভারতের সাথে ড্র করে সেমিফাইনালে বাংলাদেশ

- ছবি : সংগৃহিত

ভারতের বিপক্ষে ড্র করে সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে বাংলাদেশ। সেমিতে উঠার জন্য ড্র-ই যথেষ্ট ছিল বাংলাদেশের জন্য। ভারতের সঙ্গে সেই হিসেব মিলিয়ে নিয়েছে পিটার টার্নারের দল।

নেপালের কাঠমান্ডুর এপিএফ স্টেডিয়ামে সোমবার ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের সঙ্গে গোলশূন্য ড্র করে বাংলাদেশ।

প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৩-০ গোলে হারিয়ে আসা বাংলাদেশ দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ থেকে সবার আগে সেরা চারে উঠল।

প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণ ও আক্রমণে আধিপত্য করা ভারতকে জমাট রক্ষণ দিয়ে আটকে রাখে টার্নারের শিষ্যরা। প্রতিআক্রমণ নির্ভর খেলা বাংলাদেশ ৩৪তম মিনিটে ভালো একটি সুযোগ পেয়েছিল। কিন্তু বাঁ দিক থেকে ফয়সাল আহমেদ ফাহিমের বাড়ানো ক্রসে টোকা দেওয়ার কাজটুকু করতে পারেননি মারাজ হোসেন।

৬৯তম মিনিটে রাহাদ মিয়ার লম্বা থ্রো ইনে ডি-বক্সের মধ্যে থেকে আমির হোসেন বাপ্পীর হেড দারুণ ক্ষিপ্রতায় ফেরান ভারত গোলরক্ষক।

সাফের বয়সভিত্তিক এই প্রতিযোগিতার দুই দলের আগের দুই দেখায় ২০১৫ সালে সেমি-ফাইনালে টাইব্রেকারে জিতেছিল ভারত। ২০১৭ সালে রানার্সআপ হওয়ার পথে ভারতকে ৪-৩ গোলে হারিয়ে ছিল বাংলাদেশ।


আরো সংবাদ



premium cement
সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক

সকল