২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

দিল্লী মাতাচ্ছেন বাংলাদেশের হাবিব

- ছবি : নয়া দিগন্ত

বিকেএসপির মেয়েদের পর এখন ভারতের সুব্রত কাপে শিরোপা জয়ের সম্ভবনা তৈরী করেছে বিকেএসপি অনূর্ধ্ব-১৭ বালক দল। তারা বিশাল জয় পেয়েই চলেছে। তারা ৭-০ গোলে হারায় উড়িষ্যাকে। এই ম্যাচেও হ্যাটট্রিক করেন হাবিবুর রহমান। এই নিয়ে টানা তিন ম্যাচেই হ্যাটট্রিক তার। আগের দুই ম্যাচে তিনি লাক্ষা দ্বীপ এবং এয়ারফোর্স স্কুলের বিপক্ষে হ্যাটট্রিক করেন।

ওই দুই ম্যাচে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের ( বিকেএসপি) জয় ছিল ৬-০ এবং ১১-০তে। তাদের গ্রুপের শেষ ম্যাচ এনসিসি’র বিপক্ষে। কোয়ার্টার ফাইনালে যেতে কাল ড্র দরকার তাদের। ২০১৬ সালেও দিল্লীর সুব্রত কাপে অংশ নিয়েছিল বিকেএসপি। সেবার অনূর্ধ্ব-১৪ বয়স বিভাবে চ্যাম্পিয়ন হয় বিকেএসপি।

সেই টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হন এই ফরোয়ার্ড। সেবার তিনি করেছিলেন ৬ গোল। তিন ম্যাচে এখন পর্যন্ত ১০ গোল তার। প্রথম ম্যাচে তিন গোল দেন। পরের খেলায় তার করা গোল সংখ্যা চারটি। কাল প্রতিপক্ষের জালে বল পাঠান তিন বার।

২০১৫ সালে খুলনা বিকেএসপিতে ভর্তি হন সাতক্ষীরার এই ছেলে। ২০১৭ সালে নেপালে অনুষ্ঠিত অনুর্ধ্ব ১৫ সাফে বাংলাদেশ দলের হয়ে তার একটি গোল নেপালের বিপক্ষে।

এই আসরে তিন বারের চ্যাম্পিয়ন বিকেএসপি অনূর্ধ্ব-১৭ মহিলা দল। ক’দিন আগে তারা টানা তৃতীয় বারের মতো শিরোপা জয় করে। মানে হ্যাটট্রিক। এই মহিলা দলের কোচ দেশের প্রথম মহিলা ফিফা রেফারী হওয়া জয়া চামকা। তিনি একই সাথে রেফারিং করছেন। সাথে কোচ হিসেবে চাকুরী রত বিকেএসপিতে। দেশের ফুটবলে কদিন আগেও সুবাতাস বইছিল।

জাতীয় দলে লাওসকে হারিয়ে ২০২২ কাতার বিশ্বকাপের বাছাই পর্বে কোয়ালিফাই করে। ঢাকা আবাহনী এএফসি কাপের নক আউট পর্বে উঠে হোম ম্যাচে দূর্দান্ত জয় তুলে নেয় উত্তর কোরিয়ার এপ্রিল ২৫ ক্লাবের বিপক্ষে। এরপর অ্যাওয়েতে হার। এই দিয়ে শুরু দুঃসংবাদ। এরপরই অনূর্ধ্ব-১৬৫ সাফে ভয়াবহ ব্যর্থ গতবারের চ্যাম্পিয়ন বাংলাদেশ। নেপালে এবং ভারতের কাছে যথাক্রমে ১-৪ এবং ০-৪ গোলে হেরে ফাইনালের আগে বিদায়।

সর্বশেষ বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম ম্যাচেই আফগানিস্তানের কাছে হার বাংলাদেশ দলের। এই বাজে সময়ের মধ্যে ভারতের দিল্লী থেকে সু সংবাদ বয়ে আনছেন বিকেএসপির ছেলে এবং মেয়েরা। এর পূর্নতা পাবে মেয়েদের মতো ছেলেরাও শিরোাপা জিতে আনতে পারলে।


আরো সংবাদ



premium cement
কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায়

সকল