২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ফুটবল পেল বিস্ময়কর এক ‘মেসি-ম্যারাডোনা’

- ছবি : সংগৃহীত

সব বিতর্কের অবসান ঘটিয়ে স্পেনের অফার রিজেক্ট করে অবশেষে সেই বিস্ময় বালক খেললেন আর্জেন্টিনা দলের জার্সি গায়ে। আর্জেন্টিনার অনূর্ধ্ব-১৫ দলের হয়ে অভিষেক ম্যাচেই লিওনেল মেসি ও দিয়োগো ম্যারাডোনার প্রকৃত উত্তরসূরীর প্রমাণ দিলেন লুকা রোমেরো। রোববার অভিষেক ম্যাচেই পেরুর বিপক্ষে দুর্দান্ত মেসিময় এক ফ্রি-কিকে অভিষেক গোল করেনে এই ‘মেসিডোনা’!

সামনে থেকে মনে হয় ম্যারাডোনা, পিছন থেকে এ যেন লম্বা চুলের সেই মেসি। খেলার স্টাইল এবং দৌড়ে যেন দুই লিজেন্ডকে গিলে ফেলেছে সে।

২০১৮ সালে থেকেই তাকে নিয়ে এক প্রকার স্পেন এবং আর্জেন্টিনার মধ্যে বিতণ্ডা তৈরী হয়। জন্মসূত্রে রোমেরো মেক্সিকান হলেও থাকেন স্পেনে। তার বাবা সাবেক আর্জেন্টিনা ফুটবলার দিয়াগো রোমেরো। বর্তমানে তার আর্জেন্টিনা ও স্প্যানিশ দুই দেশেরই নাগরিকত্ব আছে। যার কারণে স্পেনও চায়নি এমন ভবিষ্যৎ তরকাকে হাত ছাড়া করতে। কিন্তু তারা ব্যর্থ হলো রোমেরোর কাছেই। রোমেরো খেলতে চায় তার বাবার দল আর্জেন্টিনার হয়ে ।  

রোমেরো সেই ব্যক্তির তত্ত্বাবধানে আছেন যেই ব্যক্তি লিওনেল মেসিকে বার্সেলোনায় নিয়ে গিয়েছিলেন।

আর্জেন্টিনা অনুর্ধ্ব-১৫ দলে ডাক পেলেন বিস্ময় বালক লুকা রোমেরো। নিজের অসাধারণ প্রতিভা, ফুটবলীয় স্কিল, সাথে দুর্দান্ত সব ফিনিশিংয়ে অনেক আগ থেকেই আলোচিত একটি নাম লুকা রোমেরো।

সে বর্তমানে স্প্যানিশ ক্লাব আরসিডি মালোর্কার (রিয়েল ক্লাব দেপোর্তিভো মালোর্কার) হয়ে গত ১১ বছর ধরে খেলে আসছে। স্প্যানিশ মিডিয়াগুলো তাকে ‘নেক্সট মেসি’ হিসেবেই উপাধি দিয়েছে ইতোমধ্যে। গত সেশনে ২২ ম্যাচে ৪৩ টি গোল করেই প্রথমে আলোচনায় আসে এই বিস্ময় বালক।

২০১৮ সালে পাবলো আইমার অনুর্ধ্ব-১৫ দলে ডাক দেন রোমেরোকে। ২০১৯ অভিষেক হয় তার। অভিষেক হয় পেরু অনুর্ধ্ব-১৫ এর বিপক্ষে। সেখানে তার অভিষেক গোলটা ছিল লিওনেল মেসির সেই ফ্রি-কিকগুলোর মতোই। বল টেনে সামনে যাওয়া, দৌড়, অঙ্গ-ভঙ্গি সব যেন মেসি-ম্যারাডোনা।


আরো সংবাদ



premium cement
অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২ দুই ঘণ্টায় বিক্রি হয়ে গেল ২৫০০ তরমুজ ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান

সকল