১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

যে দুটি ট্রফি এখনো অধরা মেসির, এবার কি হবে?

- ছবি : সংগৃহীত

লিওনেল মেসি ক্লাব পর্যায়ে মাঠে নামলে নিয়মিতই কোনো না কোনো রেকর্ড পাতায় নাম তুলছেন।  ক্লাব পর্যায়ে তিনি যতটা সফল জাতীয় দলে ততটা এখনো পিছিয়ে। তার দখলে নেই বড় কোনো শিরোপা।

কিন্তু ব্যক্তিগতভাবে ঘেঁটে দেখে যায়, শুধু বিশ্বকাপ ট্রফি নয় মেসি পিছিয়ে আছে আরো দুটি ব্যক্তিগত অ্যাওয়ার্ড থেকেও। তাহলো- পুসকাস অ্যাওয়ার্ড ও লাউরিউস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ড এখনো হাতে ওঠেনি এই ক্ষুধে জাদুকরের।

২০১৫ সালে পুসকাসে সেরা তিনে থেকেও জিততে পারেননি। ভোট সিস্টেমের কারণে মেসি দূর্ভাগ্যবশত পাননি যেমনটা ভাগ্যক্রমে গতবার সালাহ পেয়েছিল। অথচ পুসকাস অ্যাওয়ার্ড দেয়া হয় বছরের সবচেয়ে সুন্দর-দর্শনীয় গোলের জন্য। মেসি ওইরকম গোল প্রতি সিজনে কয়েকটা এমনিতেই করে থাকেন।

আরেকটি হলো- লাউরিউস এওয়ার্ড। যেটার জন্য পাঁচবার নমিনেটেড হয়েও পাননি একবারও। অ্যাথলেটদের দেয়া এই অ্যাওয়ার্ড সর্বোচ্চ ৪ বার জিতেছেন উসাইন বোল্ট, ২বার উড স্কোপড, একবার করে জিতেছে জোকোভিচ, নাদাল, ফেদেরারসহ আরো অনেকে।

মেসি অনেক অ্যাওয়ার্ড পেলেও এখনো অধরা এই বড় দুটি ট্রফি। প্রশ্ন থাকে মেসি কী পারবে এই ট্রফিগুলো নিজের হাতে নিতে?


আরো সংবাদ



premium cement
ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত

সকল