১৪ অক্টোবর ২০১৯

কোন দিকে যাবেন নেইমার?

নেইমার - ছবি : সংগৃহীত

নেইমারের ভবিষ্যৎ কী? এই মুহূর্তে ইউরোপিয়ান ক্লাব ফুটবলে এই প্রশ্নের উত্তর নেই। ধোঁয়াশা এখনো অব্যাহত। সবই নির্ভর করছে ‘যদি’ এবং ‘কিন্তু’র উপর। জানা গেছে, ব্রাজিলিয়ান তারকাটিকে পাওয়ার জন্য বার্সেলোনার সঙ্গে ঝাঁপিয়েছে রিয়াল মাদ্রিদও। প্রয়োজন হলে ১৪৯ মিলিয়ন পাউন্ড দেয়ার পাশাপাশি ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মডরিচকে প্যারিসে পাঠানোর কথা ভাবছেন রিয়ালের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ।

তবে নেইমার এলে দলে শৃঙ্খলাজনিত সমস্যা বাড়বে বলেই ধারণা রিয়ালের একাধিক সিনিয়র ফুটবলারের। সমর্থকরাও নাকি নেইমারকে চাইছেন না। এদিকে, বার্সেলোনাও চেষ্টা করছে দলবদলের শেষপর্বে নেইমারকে তুলে নিয়ে চমক দিতে। কাতালন ক্লাবটির কাছে পিএসজি কর্তৃপক্ষের দাবি, ফেলিপে কুটিনহো এবং নেলসন সেমেডোর পাশাপাশি ৯৩ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে নেইমারকে ছাড়া হবে। কিন্তু বার্সা নেলসন সেমেডোকে ছাড়তে রাজি নয়।

প্যারিসের এক সংবাদপত্র জানিয়েছে, নেইমারকে বিক্রি করার জন্য বার্সেলোনার থেকে রিয়াল মাদ্রিদের উপরই এই মুহূর্তে বেশি ভরসা পিএসজি’র। ক্লাব কর্তৃপক্ষও আর তার মতো অনিচ্ছুক ঘোড়াকে রাখতে আগ্রহী নয়। তবে নেইমার সম্পর্কে এখন পর্যন্ত তেমন পাকা প্রস্তাব পায়নি বলেই দাবি পিএসজি’র। কিন্তু ২০ আগস্টের মধ্যে ব্রাজিলিয়ান তারকাটিকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছে প্যারিসের ক্লাবটি।

রিয়াল মাদ্রিদের থেকে বার্সেলোনায় যেতেই বেশি আগ্রহী নেইমার। কিন্তু কাতালন ক্লাবটি বিশাল পরিমাণ বাই-আউট ক্লজ মেটাতে এখনই তৈরি নয়। তারা লোনে তাকে নিতে চাইছে। তাদের এক মুখপাত্র বলেছেন, ‘পিএসজি’র আর্থিক দাবি মেটাতে আমরা এই মুহূর্তে পারছি না। তবে নেইমারের জন্য প্রয়োজন হলে ফেলিপে কুটিনহোকে ছাড়তে পারি।’ শোনা যাচ্ছে, নেইমারকে ফেরানোর জন্য সুপারিশ করেছেন খোদ লিও মেসি। আর্জেন্টাইন মহাতারকাটির পরামর্শ সবসময়েই বার্সেলোনার কাছে মূল্যবান। এবার দেখার, পিএসজি কী শর্তে নেইমারকে ছাড়তে চায়? রেনেঁর বিরুদ্ধে ম্যাচে তাকে দলেই রাখেননি কোচ টমাস টুচেল। ফরাসি ক্লাবের সমর্থকরাও এখন নেইমারকে দুয়ো দিচ্ছেন। কর্তারাও চাইছেন না, ২০ আগস্টের মধ্যে নেইমারকে মাঠে নামাতে।

রোববার মাদ্রিদের একটি সংবাদমাধ্যম দাবি করেছে, নেইমারকে পাওয়ার ব্যাপারে বার্সেলোনার থেকে এগিয়ে রয়েছে রিয়াল মাদ্রিদই। আগামী কয়েক দিনের মধ্যেই এই ডিল সম্পন্ন হবে। দলবদলের জল্পনায় এটা স্বচ্ছ যে, প্যারিস ছেড়ে স্পেনে যাওয়া মোটামুটি পাকা নেইমারে। কিন্তু বার্সেলোনা না রিয়াল মাদ্রিদ, কোন ক্লাবের জার্সি তার গায়ে উঠবে তার উত্তর রয়েছে সময়ের গর্ভেই।

 


আরো সংবাদ




astropay bozdurmak istiyorum