১৭ নভেম্বর ২০১৯

দুই মাস ‘নিষিদ্ধ’ হলেন জেসুস

ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস। - ছবি: সংগৃহীত

শৃঙ্খলাভঙ্গের দায়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুসকে দুই মাসের জন্য নিষিদ্ধ করেছে দক্ষিণ আমেরিকা ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাকে (কনমেবল)। কোপা আমেরিকার ফাইনালে লাল কার্ড পেয়ে বেরিয়ে যাওয়ার সময় অসংলগ্ন আচরণের দায়ে তাকে এই সাজা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সাজার কথা ঘোষণা করে দক্ষিণ আমেরিকান ফুটবলের সর্বোচ্চ সংস্থা। গত মাসে কোপা আমেরিকার ফাইনালে পেরুর বিপক্ষে ব্রাজিলের ৩-১ গোলে জয়ের নায়ক ছিলেন এই ফরোয়ার্ড। সেই ম্যাচেই দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে বেরিয়ে যেতে হয় তাকে।

কিন্তু রেফারির সিদ্ধান্ত স্বাভাবিকভাবে মেনে নেননি তিনি। মাঠেই অশ্রুভেজা অবস্থায় প্রতিবাদ করেন ম্যানচেস্টার সিটির এই তারকা। মাঠ থেকে বেরিয়ে যাওয়ার পথে পানির বোতলে লাথি মারেন, ভিআর বুথও তার আগ্রাসী মেজাজ থেকে অল্পের জন্য রক্ষা পায়।

এই ঘটনার পর তাকে নিষিদ্ধ করে কনমেবল জানিয়েছে, ‘এই সময়ে সাজা পাওয়া খেলোয়াড় তার জাতীয় দলের হয়ে কোন অফিসিয়াল বা প্রীতি ম্যাচে অংশ নিতে পারবেন না।’

আগামী মাসে যুক্তরাষ্ট্রে কলম্বিয়া ও পেরুর বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ আছে ব্রাজিলের। নিষেধাজ্ঞা থাকায় এই দুই ম্যাচেই তাকে পাচ্ছে না সেলেকাওরা।

কিন্তু আগামী মার্চে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে খেলতে পারবেন জেসুস। এর আগে দক্ষিণ আমেরিকার ফুটবল সংস্থাকে দুর্নীতিগ্রস্থ বলে তিন মাসের নিষেধাজ্ঞা পেয়েছেন আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসিও।


আরো সংবাদ

সকল