২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

টাকার উপর দামি একাদশ গঠন, নেই মেসি-রোনালদো

- ছবি: সংগৃহীত

যাদের ছাড়া বর্তমান ফুটবলের রস পাওয়া যায়না। যাদের ছাড়া কোনো একাদশ গঠন হয় না। সেই মেসি লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়া একাদশ গঠন আসলেই বেমানান!

তবে এবার খেলায় একাদশ গঠন হয়নি, এই একাদশ গঠন হয়েছে টাকার উপর। যেসব খেলোয়াড়দের দাম ফুটবল ক্লাবগুলো সবচেয়ে বেশি দাম হাঁকিয়ে কিনেছে। তাদের নিয়ে গঠন হয়েছে বিশ্বের সবচেয়ে দামি একাদশ।

যে দলের একাদশে সুযোগ মেলেনি আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি পর্তুগীজ উইঙ্গার ক্রিশ্চিয়ানো রোনালদোর। তবে সবচেয়ে দামি একাদশের ফরোয়ার্ড পজিশনে রয়েছেন নেইমার, কিলিয়ান এমবাপ্পে ও ফিলিপ কুতিনহো। তাদের বাজারমূল্য মেসি-রোনালদোর চেয়ে বেশি।

দুই বছর আগে ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা থেকে পিএসজিতে নাম লেখান নেইমার। আর মোনাকো থেকে এমবাপ্পেকে ১৮০ মিলিয়ন ইউরোতে নিয়ে আসে পিএসজি।

গোলরক্ষক পজিশনে জায়গা করে নিয়েছেন স্পেনের কেপা আরিজাবালাগা। গত মৌসুমে অ্যাথলেটিক বিলবাও থেকে রেকর্ড ৮০ মিলিয়ন ইউরোতে এই গোলরক্ষককে দলে নিয়েছে চেলসি।

গত তিন বছরের বাজারদর ও ট্রান্সফার ফি’র ওপর ভিত্তি করে সাজানো হয়েছে এই একাদশ। মেসির বর্তমান বাজারমূল্য ১৫০ মিলিয়ন ইউরো। আর গত মৌসুমে ১১২ মিলিয়ন ইউরোতে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমান রোনালদো।

বিশ্বের সবচেয়ে দামি একাদশ:

গোলরক্ষক: কেপা আরিজাবালাগা (চেলসি)

ডিফেন্ডার: লুকাস হার্নান্দেজ (বায়ার্ন মিউনিখ), হ্যারি ম্যাগুয়ার (ম্যানইউ), ভার্জিল ভ্যান ডাইক (লিভারপুল), কাইল ওয়াকার (ম্যান সিটি)।

মিডফিল্ডার: পল পগবা (ম্যানইউ), রদ্রি (ম্যান সিটি), ফ্র্যাঙ্কি ডি ইয়ং (বার্সেলোনা)।

ফরোয়ার্ড: নেইমার (পিএসজি), কিলিয়ান এমবাপ্পে (পিএসজি), ফিলিপ কুতিনহো (বার্সেলোনা)


আরো সংবাদ



premium cement
ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২

সকল