২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

গ্রিজম্যান এখন বার্সেলোনার

- ছবি : সংগৃহীত

গত মৌসুমেও চড়া গুঞ্জন ছিল। কিন্তু শেষ মুহূর্তে চুক্তিটি আর হয়নি। এবারও মৌসুমের শুরু থেকেই চলছিল এ গুঞ্জন। গত মৌসুমে না হলেও গুঞ্জনটা এবার সত্যি হয়েছে। বার্সেলোনায় যোগ দিলেন অ্যাতলেতিকো মাদ্রিদের ফরাসি তারকা আতোঁয়া গ্রিজম্যান। শুক্রবার (১২ জুলাই) নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে এক বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

গ্রিজম্যানের বাই-আউট ক্লজ ১২০ মিলিয়ন ইউরো পরিশোধ করা হয়েছে বলে জানানো হয় বিবৃতিতে। বর্তমানে বিশ্বের ষষ্ঠ দামী খেলোয়াড় তিনি। নেইমার, কিলিয়ান এমবাপে, ফিলিপে কৌতিনহো, জোয়াও ফেলিক্স ও উসমান দেম্বেলে কেবল তার চেয়ে দামী খেলোয়াড়। পাঁচ বছরের চুক্তিতে বার্সেলোনায় যোগ দিলেন এ ফরাসি। আনুষ্ঠানিক চুক্তিটি হবে আগামী ৩০ জুন। আর বার্সেলোনা তার বাই-আউট ক্লজ ধরেছে ৮০০ মিলিয়ন ইউরো। তবে কবে তাকে ক্লাবে উপস্থাপন করা হবে তা জানায়নি ক্লাবটি।

বার্সেলোনাই গ্রিজম্যানের পরবর্তী গন্তব্য, তা অনেক আগেই বোঝা গিয়েছিল। অ্যাতলেতিকোতে যে আর থাকছেন না, তা মৌসুমের শুরুতেই জানিয়ে দিয়েছিলেন তিনি। তার ইচ্ছার প্রাধান্য দিয়ে অ্যাতলেতিকো তখন রিলিজ ক্লজও কমিয়ে দেয়। ২০০ মিলিয়ন ইউরো থেকে ১২০ মিলিয়ন ইউরো করা হয়। এমনকি বার্সেলোনায় যোগ দিতে নিজের বেতন-ভাতাও কমিয়েছেন গ্রিজম্যান। মাসিক সাড়ে তিন মিলিয়ন ইউরো বেতন পেতেন তিনি। বার্সেলোনায় ঠিক কত বেতন পাচ্ছেন তা উল্লেখ না করা হলেও জানা গেছে প্রায় অর্ধেক বেতনেই রাজি হয়েছেন এ ফরোয়ার্ড।

২০১৭ সালে ব্রাজিলিয়ান তারকা নেইমার দল ছাড়ার পর থেকেই তার বিকল্প হিসেবে গ্রিজম্যানকে দলে ভেড়ানোর চেষ্টা করেছিল বার্সেলোনা। আসি আসি করেও শেষ মুহূর্তে অ্যাতলেতিকোর সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানোয় যোগ দেওয়া হয়নি তার। মূলত গত মৌসুমটা অ্যাতলেতিকোতে ভালো কাটেনি বলেই ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নেন তিনি। গত ১৪ মে গ্রিজম্যান নিজেই একটি ভিডিও বার্তায় জানান, ক্লাব ছাড়ছেন তিনি।

গত মৌসুমে সব জয়ের সম্ভাবনা জাগিয়ে শেষ পর্যন্ত লা লিগার শিরোপা নিয়েই সন্তুষ্ট থাকতে হয় বার্সেলোনাকে। চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে রোমা ট্র্যাজেডির পুনরাবৃত্তি হয় লিভারপুলের অ্যানফিল্ডে। ঘরের মাঠে ৩-০ গোলে এগিয়ে থেকে অ্যানফিল্ডে গিয়ে উল্টো চার গোল হজম করে বার্সেলোনা। ৩-৪ গোলের ব্যবধানে হেরে বিদায় নেয় দলটি। তাই এ মৌসুমে ঘুরে দাঁড়াতে দলকে আরও শক্তিশালী করার দিকে নজর দিয়েছে কাতালানরা। তার ফলশ্রুতিতে নতুন করে পুরনো লক্ষ্য গ্রিজম্যানকে নিশ্চিত করেছে তারা।


আরো সংবাদ



premium cement