২৩ আগস্ট ২০১৯

জাতীয় দল-ক্লাব কোথাও ‘শান্তি’ নেই নেইমারের

ব্রাজিলিয়ান স্ট্রইকার নেইমার জুনিয়র। - ছবি : সংগৃহীত

নেইমারের সঙ্গে সম্পর্কটা ভালো যাচ্ছে না পিএসজির। এবার তা আরও চাউর হলো। অনুশীলনে যোগ না দেয়ায় তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিচ্ছে তারা।

কোপা আমেরিকা মাঠে গড়ানোর আগে জাতীয় দলের অনুশীলনে পায়ে চোট পান নেইমার। এতে শতবর্ষী টুর্নামেন্টটি থেকেই ছিটকে যান তিনি। তবে কোপায় তার অভাব টের পেতে দেননি গ্যাব্রিয়েল জেসুস, রবার্তো ফিরমিনোরা। তাকে ছাড়াই এক যুগ পর ঘরের মাঠে চ্যাম্পিয়ন হয় ব্রাজিল।

ফুটবলবোদ্ধারা বলছেন, নেইমার বাইরে থাকায় বেশি সংঘবদ্ধ দেখা গেছে জেসুস, কুতিনহো, ফিরমিনোদের। সেলেকাওদের নবম কোপা জেতার নেপথ্য কারণ এটিই।

লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াই শেষেই পিএসজিতে যোগ দেয়ার কথা নেইমারের। গেল সোমবার ছিল অনুশীলনে যোগদানের নির্ধারিত দিন। ক্লাবের ওয়েবসাইটে তা জানানো হয়েছিল। কিন্তু তা সত্ত্বেও সেখানে তাকে দেখা যায়নি।

এই নিয়ে প্রচণ্ড ক্ষুব্ধ পিএসজির কর্তারা। ফ্রান্সের একাধিক সংবাদমাধ্যমে এসেছে, তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেয়ার ইঙ্গিত দিয়েছেন তারা। ব্রাজিল যুবরাজকে শাস্তি দেয়ার কথা ভাবছে দ্য পারিসিয়ান কর্তৃপক্ষ।

নেইমারের বাবা অবশ্য দাবি করেছেন, পিএসজিকে জানিয়েই অনুশীলনে যাননি ব্রাজিলিয়ান তারকা। তিনি বলেন, ব্রাজিলে নিজের স্বেচ্ছাসেবী সংস্থার অনুষ্ঠান নিয়ে ব্যস্ত নেইমার। এক বছর আগেই এই অনুষ্ঠানের কথা জানানো হয়েছিল পিএসজিকে। ফলে কোনো অবস্থাতেই তা পেছানো সম্ভব ছিল না। ১৫ জুলাই অনুশীলনে যোগ দেবে সে।

শাস্তি দেয়া শুধু নয়, নেইমারকে ছেড়ে দিতেও তৈরি পিএসজি। ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো বলেছেন, তাকে নেয়ার জন্য কেউ যদি আমাদের ভালো প্রস্তাব দেয়, সে ক্ষেত্রে ওকে ছেড়ে দেয়া হবে।


আরো সংবাদ




mp3 indir bedava internet