০৭ ডিসেম্বর ২০১৯

হারতে হারতে ড্র করলো আর্জেন্টিনা

হারতে হারতে ড্র করলো আর্জেন্টিনা - এএফপি

প্রথম ম্যাচে লজ্জাজনক হারের পর দ্বিতীয় ম্যাচেও জয়ের ধারায় ফিরতে ব্যর্থ আর্জেন্টিনা। কোপা আমেরিকার শুরুটা আর্জেন্টিনার মোটেও ভাল হয়নি। প্রথম ম্যাচে কলম্বিয়ার কাছে ৩-০ গোলের পরাজয়। এরপর দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে হারতে হারতে করলো ড্র। অন্যদিকে কলম্বিয়ার জয় রথ যেন থামছেই না। দ্বিতীয় ম্যাচে কাতারকে ১-০ গোলে হারিয়েছ জেমস রড্রিগেজের দল।

প্যারাগুয়ের বিপক্ষে আলবেসিলেস্তেদের সেই ছন্নছাড়া খেলা ম্যাচের শুরু থেকেই। নিজেদের অধিনে নেই মিডফিল্ড তাই তো মিডে ৪ জনকে নিয়ে শুরু। ফরোয়ার্ডে মেসি আর লুটারাও মার্টিনেজ। গেল ম্যাচ থেকে বাদ পড়েছেন ডি মারিয়া আর সার্জিও আগুয়েরো।

দল বদলালেও ভাগ্য বদলাতে পারছেন লিওনেল স্কালোনির দল। ম্যাচের ৩৭ মিনিটেই প্রথম গোল হজম করে বসে তারা। এরপরেও প্যারাগুয়ের আক্রমণ থেমে থাকেনি। মেসিদের কোণঠাসা করেই রেখেছিল পুরো ম্যাচে।

তবে ম্যাচের ৫৭ মিনিটে প্যারাগুয়ের ফুলব্যাক ইভান পিরিসের ডি বক্সে করা হ্যান্ডবল ভিএআরের সাহায্যে পেনাল্টি পায় আর্জেন্টিনা। মেসি আর বল জালে জড়াতে ভুল করেননি। ৫৭ মিনিটে সমতায় ফিরলো আর্জেন্টিনা।

মেসিরা সমতায় ফেরার ঠিক পাঁচ মিনিট পরে ডি বক্সের ভেতরে গঞ্জালেজকে মারাত্মক ফাউল করে ওটামেন্ডি। আর তা চোখ এড়ায়নি রেফারির চোখ। তবে নাটকের তখনও বাকি। ম্যাচে আরও একবার এগিয়ে যাওয়ার সম্ভবনা প্যারাগুয়ের সামনে।

তবে এবার ডেরিলিস গঞ্জালেজ এবার বনে গেলেন প্যারাগুয়ের ভিলেন আর আর্জেন্টিনাকে এ যাত্রায় বাঁচিয়ে দিলেন গোলকিপার ফ্র্যাঙ্কো আরমানি। ঠেকিয়ে দিলেন গঞ্জালেজের নেওয়া পেনাল্টি। আর এতেই হার এড়িয়েছে আর্জেন্টিনা। শেষ পর্যন্ত ১-১ গোলের সমতায় শেষ হয় ম্যাচটি।

অন্যদিকে কাতারের বিপক্ষে ম্যাচের শেষ দিকে করা একমাত্র গোলে জয় পেয়ছে কলম্বিয়া। প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে ৩-০ গোলে ব্যবধানে হারিয়েছিল কলম্বিয়া। এরপর কাতারের সাথেও দারুণ শুরু করে তারা। তবে গোল পেতে অপেক্ষা করতে হয়েছে ম্যাচের ৮৬ মিনিট পর্যন্ত। হামেস রড্রিগেজের এসিস্ট থেকে গোলকরে কলম্বিয়ার জয় নিশ্চিত করে ডুভান জাপাতা।

এ জয়ে গ্রুপের পয়েন্ট তালিকায় সবার শীর্ষে অবস্থান করছে কলম্বিয়া। আর এক পরাজয় এবং এক ড্র নিয়ে গ্রুপের একদম তলানির দল আর্জেন্টিনা।


আরো সংবাদ




Paykwik Paykasa
Paykwik