১৫ অক্টোবর ২০১৯

‘নেইমার না থাকলেও ব্রাজিলের কিছু হবে না’

ব্রাজিলের স্ট্রাইকার নেইমার জুনিয়র। - ছবি : সংগৃহীত

কোপা আমেরিকায় সাফল্যের সন্ধানে থাকা স্বাগতিক ব্রাজিল নেইমারকে ছাড়া মোটেই দুর্বল হবে না বলে বিশ্বাস করেন অধিনায়ক দানি আলভেস।

গোঁড়ালির ইনজুরির কারনে টুর্ণামেন্টের শুরুর কয়েকদিন আগে জাতীয় দল থেকে ছিটকে পড়া সুপারস্টার নেইমারকে ছাড়া ব্রাজিল বলিভিয়ার বিপক্ষে শুক্রবার ৩-০ গোলের জয় দিয়ে কোপা মিশন শুরু করেছে।
যদিও প্যারিস সেইন্ট-জার্মেইর সুপারস্টার নেইমারের প্রতিভা নিয়ে কোন প্রশ্ন তুলেননি আলভেস। তবে তার অনুপস্থিতি দলের উপর কোন প্রভাব ফেলবে না বলেই বিশ্বাস করেন আলভেস। এক সংবাদ সম্মেলনে আলভেস বলেছেন, ‘আমি বিশ্বাস করি প্রতিবার আমরা যখন জাতীয় দলের জার্সি গায়ে জড়াই, তখনই আমরা নিজেদের প্রমাণ করতে চেষ্টা করি। সেটা নেইমার থাকুক বা না থাকুক। আমাদের এটা প্রমাণ করতেই হয়, কারণ আমরা একটি ঐতিহাসিক দলকে প্রতিনিধিত্ব করছি। যে দলটি পুরো বিশ্বের কাছেই শ্রদ্ধার যোগ্য। তবে নেইমারের মত কোন খেলোয়াড় দলে থাকলে সেটা বাড়তি শক্তি যোগায়। এটা ঠিক তাকে ছাড়া দল দূর্বল হবে না। আমাদের দায়িত্ব একই আছে। আমরা যে ইতিহাসকে প্রতিনিধিত্ব করছি তা ধরে রাখাই সকলের মূল দায়িত্ব।’

আলভেসের (১১০) চেয়ে ব্রাজিলের হয়ে আন্তর্জাতিক ম্যাচ বেশী খেলেছেন শুধুমাত্র কাফু (১৪২) ও রবার্তো কার্লোস (১২৫)। ২০২২ কাতার বিশ্বকাপের দিকে চোখ থাকলেও পিএসজি’র ফুল-ব্যাক আলভেস জানেন এজন্য তাকে পারফরমেন্স ধরে রাখতে হবে। এর কোন বিকল্প নেই। তিনি বলেন, কাতার বিশ্বকাপই এখন মূল লক্ষ্য এর বেশী যাবার কোন ইচ্ছা নেই। কারন এর বেশী কিছু চিন্তা করলে তা হারিয়ে যেতে পারে। জাতীয় দলের হয়ে এখন যে খেলার সুযোগ পাচ্ছি সেগুলোকে পুরোপুরি কাজে লাগাতে হবে। একটি নির্দিষ্ট বয়সে পৌঁছে গেলে নিজের মধ্যেই শঙ্কা তৈরী হয়, যা অন্যদের মধ্যেও ছড়িয়ে যায়।


আরো সংবাদ

‘আবরার হত্যার আসামি অনিককে কারাগারে পেটানোর খবর মিথ্যা’ টমটম গাড়িতে স্কুলছাত্রীকে একা পেয়ে দিনে দুপুরে ধর্ষণ আবারো ওয়েস্ট ইন্ডিজের কোচ সিমন্স রাজউকের গায়েব হওয়া ৭১ ফাইল উদ্ধার সড়ক দুর্ঘটনায় ছেলের চার মাসের মাথায় একই স্থানে বাবা নিহত ফরিদপুরে নিজ বাড়িতে গৃহবধূকে কুপিয়ে হত্যা সরকারের পতন না হওয়া পর্যন্ত আইনজীবীরা মাঠে থাকবে : খন্দকার মাহবুব টেস্ট সিরিজ সামনে আসলো, পেসারদের নিয়েও বাড়লো দুশ্চিন্তা আন্দোলনের ইতি টানলেও ক্লাসে ফিরবে না বুয়েট শিক্ষার্থীরা নতুন প্রজন্মকে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার আহ্বান স্থানীয় সরকার মন্ত্রীর দূষিত বাতাসের শহরের তালিকায় ৮ম ঢাকা

সকল




astropay bozdurmak istiyorum