২৩ নভেম্বর ২০১৯

টোঙ্গার কাছেও হারবে মেসিরা

টোঙ্গার কাছেও হারবে মেসিরা - ছবি : সংগ্রহ

কলম্বিয়ার বিপক্ষে ২-০ গোলের পরাজয় দিয়ে কোপা আমেরিকা মিশন শুরু করেছে আর্জেন্টিনা। প্রথম ম্যাচে হতাশাজনক এই পরাজয়ে আর্জেন্টিনাকে একহাত নিয়েছেন সাবেক কিংবদন্তী দিয়েগো ম্যারাডোনা। আন্তর্জাতিক অঙ্গনে আর্জেন্টিনার ব্যর্থতায় হতাশ ম্যারাডোনার দাবি টোঙ্গার মতো দ্বীপ রাষ্ট্রের কাছেও হারতে পারে লিওনেল স্কালোনির দল।

শনিবার কলম্বিয়ার কাছে আর্জেন্টিনার এই পরাজয়ে লিয়নেল মেসির জাতীয় দলের হয়ে পারফরমেন্স আরো একবার প্রশ্নের মুখে পড়েছে। সর্বশেষ পাঁচটি কোপা আমেরিকার ফাইনালের চারটিতেই খেলেছে আর্জেন্টিনা। কিন্তু একটিতেও কাঙ্খিত সাফল্য পায়নি। তবে ব্রাজিলে অনুষ্ঠিত এবারের আসরে নিজেদের টিকিয়ে রাখতে হলে গ্রুপ-বি’র পরবর্তী ম্যাচে প্যারাগুয়ে ও কাতারকে অবশ্যই হারাতে হবে। ১৯৯৩ সালের পর কোন ধরনের আন্তর্জাতিক টুর্নামেন্টের শিরোপা জিততে পারেনি আর্জেন্টিনা। ঐ বছরই সর্বশেষ কোপা আমেরিকার শিরোপা ১৪বারের মত ঘরে তুলেছিল আলবে সেলেস্তারা।

১৯৮৬ সালের বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা অধিনায়ক ম্যারাডোনা কার্লোস কুইরোজের কলম্বিয়ার বিপক্ষে মেসিদের হতাশাজনক পারফরমেন্সে দারুণ ক্ষিপ্ত হয়েছেন। এক টেলিভিশন সাক্ষাতকারে তিনি বলেছেন, ‘আর্জেন্টিনার এখন এমন অবস্থা যে টোঙ্গার কাছেও তারা পরাজিত হবে। বিশ্বজুড়ে আমাদের একটি সুখ্যাতি রয়েছে যা আমরা ফুটবলের মাধ্যমে গড়ে তুলেছি। কিন্তু এখনকার খেলোয়াড়রা দিনের পর দিন আমাদের হতাশ করছে।’

 


আরো সংবাদ

আজানের মধুর আওয়াজ শুনতে ভিড় অমুসলিমদের (২৫৪৮৩)ধর্মঘট প্রত্যাহার : কী কী দাবি মেনে নিয়েছে সরকার (২০৯৩৪)মানবতাকে জয়ী করেছে পাকিস্তান : রাবিনা ট্যান্ডন (১৯৪৬৭)কম্বোডিয়ায় কাশ্মির ইস্যুতে বক্তব্য, প্রতিবাদ করায় ঘাড় ধাক্কা দিয়ে বের করা হলো বিজেপি নেতাকে (১৯১৮৮)ব্যাংকে ফোন দিয়ে তদবির করে ‘ছাত্রলীগ সভাপতি’ আটক (৯৮৭১)আবারো রুশ-চীনা অস্ত্র কিনবে ইরান, আশঙ্কা যুক্তরাষ্ট্রের (৯৭৬৩)৪ ভারতীয়কে জাতিসঙ্ঘের সন্ত্রাসী তালিকাভূক্ত করবে পাকিস্তান (৯৫৮৪)৩৫ বর্গ কিলোমিটার এলাকা নিয়ে নেপাল-ভারত তুমুল বিরোধ (৯৩৪৩)গৃহশিক্ষক বিয়েতে বাধা দেয়ায় ছাত্রীর আত্মহত্যা (৯০৫০)ইলিয়াস কাঞ্চনকে যে কারণে সহ্য করতে পারেন না বাস-ট্রাক শ্রমিকরা (৯০১৬)