২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নেইমারের ধর্ষণ নিয়ে উদ্বিগ্ন নাইকি

- ছবি : সংগৃহিত

ব্রাজিলের অন্যতম স্ট্রাইকার নেইমার জুনিয়রের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে গভীরভাবে উদ্বিগ্ন বিশ্বের বৃহত্তম ক্রীড়াসামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান নাইকি।

ব্রাজিলের একটি টিভিকে অভিযোগকারী নারী সাক্ষাৎকার দেওয়ার একদিন পর নাইকি বিবৃতি দিল। ইনস্টাগ্রাম পোস্টে নেইমার তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে জানিয়েছিলেন, মিথ্যা অভিযোগ করে তার কাছ থেকে টাকা আদায়ের চেষ্টা করা হচ্ছে।

নেইমারের আইনজীবী রয়টার্সের করা প্রশ্নের উত্তর দেননি। ব্রাজিল তারকার বিরুদ্ধে অভিযোগ নিয়ে ওঠা প্রশ্নে নাইকি জানিয়েছে বিষয়টি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করার কথা।

“সাম্প্রতিক অভিযোগগুলো নিয়ে আমরা খুবই উদ্বিগ্ন এবং পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা চালিয়ে যাব।”

রিও দি জেনেইরোতে বৃহস্পতিবার নেইমারের আইনজীবী মেরা ফের্নান্দেস সাংবাদিকদের সঙ্গে স্পন্সরশিপের বিষয়গুলো নিয়ে কথা বলেননি। তার মক্কেল নির্দোষ বলেও দাবি করেন তিনি।

মাস্টারকার্ডের ব্রাজিলের একজন প্রতিনিধি রয়টার্সকে নিশ্চিত করেন, তাদের প্রতিষ্ঠান এ মাসে শুরু হতে যাওয়া কোপা আমেরিকার সঙ্গে সঙ্গতি রেখে বিজ্ঞাপন প্রচারের পরিকল্পনা করেছে। কিন্তু বিজ্ঞাপনে মাস্টারকার্ড নেইমারকে না রাখার সিদ্ধান্ত নিয়েছে বলে ব্রাজিলের তিনটি বড় পত্রিকা যে খবর দিয়েছে, সে বিষয়টি নিশ্চিত করেননি তিনি।

মাস্টারকার্ডের যুক্তরাষ্ট্রের মুখপাত্র এ বিষয়ে করা প্রশ্নের কোনো উত্তর দেননি।

২০১৮ বিশ্বকাপে নিজেদের বিজ্ঞাপনে নেইমারকে রাখা ব্রাজিলিয়ান এয়ারলাইন গল লিনিয়াস আরিয়াস ইন্তেলিজেন্তেস এসএ জানায়, তাদের স্পন্সরশিপ চুক্তি জাতীয় দলের সঙ্গে; ব্যক্তিগত কারো সঙ্গে নয়। সংস্থাটির প্রেস মুখপাত্র নেইমারের বিরুদ্ধে ওঠা ধর্ষণের অভিযোগ নিয়ে কথা বলতে অস্বীকৃতি জানিয়েছেন।

গত বছর নেইমারকে নিয়ে বিজ্ঞাপন তৈরি করা ম্যাকডোনাল্ডস করপোরেশন এবং প্রক্টর অ্যান্ড গ্যাম্বলের জিলেট ব্র্যান্ড জানিয়েছেন, ব্রাজিল তারকার সঙ্গে বর্তমানে তাদের চুক্তি নেই।

পুলিশি প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, গত মাসে প্যারিসের একটি হোটেলে ২৭ বছর বয়সী নেইমার তাকে ধর্ষণ করেছে বলে অভিযোগ করেন এক নারী। সাও পাওলোর পুলিশ অভিযোগের তদন্ত করছে।

গণমাধ্যমে অভিযোগ নিয়ে খবর আসার পর নেইমার ইন্সটাগ্রামে একটি ভিডিও বার্তা দেন। সেখানে তিনি তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে বলেন, তার কাছ থেকে জোর করে অর্থ আদায়ের চেষ্টা করা হচ্ছে। ওই নারীর সঙ্গে আদানপ্রদান করা বার্তা এবং ইনস্টাগ্রামে ওই নারীর কাছ থেকে পাওয়া ব্যক্তিগত ছবিও প্রকাশ করেন পিএসজির এই ফরোয়ার্ড।

ওই নারীর অনুমতি না নিয়ে একান্ত ব্যক্তিগত বার্তা এবং ঘনিষ্ঠ ছবি প্রকাশ করে নেইমার কোনো অপরাধ করেছেন কিনা, সেটা তদন্ত করছে রিও দে জেনেইরোর পুলিশ।

নেইমারের আইনজীবী ফের্নান্দেস জানিয়েছেন ‘সাইবার ক্রাইম’ নিয়ে হওয়া তদন্তে এরই মধ্যে রিও দে জেনেইরোর পুলিশের সঙ্গে কথা বলেছেন নেইমার। কিন্তু সাও পাওলো পুলিশের সঙ্গে কথা বলার জন্য এখনও সময় করে উঠতে পারেননি। তবে শিগগিরই কথা বলবেন তাদের সঙ্গে।

জাতীয় দলের কয়েকজন সতীর্থ নেইমারের পাশি দাঁড়িয়েছেন। তবে কোচ তিতে গত সোমবার জানান, নেইমারের বিষয় নিয়ে তিনি আগেভাবে কোনো অভিমত দিবেন না।

কাতারের বিপক্ষে খেলা প্রীতি ম্যাচে ডান গোড়ালিতে চোট পাওয়ায় কোপা আমেরিকায় খেলা হচ্ছে না নেইমারের।


আরো সংবাদ



premium cement
সিরাজগঞ্জে প্রাথমিক শিক্ষা অফিসের নৈশ প্রহরীর ঝুলন্ত লাশ উদ্ধার ৬ দাবিতে উত্তাল বুয়েট, ক্লাস-পরীক্ষা বর্জন মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১

সকল