২৪ জুন ২০১৯

মেসিদের হারিয়ে চ্যাম্পিয়ন ভ্যালেন্সিয়া

শিরোপা হাতছাড়া হওয়ায় হতাশ লিওনেল মেসি - ছবি : এএফপি

স্প্যানিশ কোপা দেল রে টুর্নামেন্টে বার্সেলোনাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ভ্যালেন্সিয়া। গত রাতে অনুষ্ঠিত ফাইনালে ২-১ গোলে হারে লিওনেল মেসির দল। এর ফলে টানা চার আসর পর এই টুর্নামেন্টের শিরোপা হাত ছাড়া হলো বার্সার। আর এটি ভ্যালেন্সিয়ার অষ্টমবারের মতো এই টুর্নামেন্টের শিরোপা জয়।

এই ম্যাচে ভ্যালেন্সিয়ার হয়ে গোল করেছেন কেভিন গামেইরো ও রদ্রিগো। বার্সেলোনার একমাত্র গোলটি করেন লিওনেল মেসি।

বার্সেলোনা শুরু থেকেই দারুণ খেললেও প্রথমার্ধেই দুই গোলের লিড নেয় ভ্যালেন্সিয়া। পরে দ্বিতীয়ার্ধে লিওনেল মেসি এক গোল শোধ করলেও ম্যাচ জিততে সেটি যথেষ্ঠ প্রমাণিত হয়নি।

ম্যাচের ২১তম মিনিটে ভ্যালেন্সিয়ার হয়ে প্রথম গোলটি করেন ফরাসি ফরোয়ার্ড কেভিন গ্যামেইরো। প্রথমার্ধের বিরতিতে যাওয়ার আগে ৩৩তম মিনিটে রদ্রিগোর গোলে ২-০ গোলেরর লিড পায় ভ্যালেন্সিয়া।

দ্বিতীয়ার্ধে বেশ কিছু কৌশলগত পরিবর্তন আনেন বার্সা কোচ আর্নেস্ত ভালভার্দে; কিন্তু কাজে লাগে না কোনোটাই। ম্যাচের ৭৩তম মিনিটে লংলের শট ভ্যালেন্সিয়া গোলরক্ষক পুরোপুরি বিপদমুক্ত করতে ব্যর্থ হলে ফাঁকায় থাকা মেসি জালে প্রবেশ করান।

কিন্তু পরে আর কেউ গোল করতে না পারায় ১-২ গোলে হারের হতাশায় ডুবতে হয় বার্সেলোনাকে। ট্রেবল জয়ের স্বপ্ন নিয়ে মৌসুম শুরু করে শুধুমাত্র লা লিগা শিরোপা নিয়েই সন্তুষ্ট থাকতে হলো তাদের।


আরো সংবাদ