১৭ জুন ২০১৯

ই্‌উরোপে এবারও রাজা মেসি

২০১৮-১৯ মৌসুমে ইউরোপের লিগগুলোতে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতার তালিকায় রয়েছেন আর্জেন্টাইন স্ট্রাইকার লিওনেল মেসি। এই ক্ষুদে জাদুকর বার্সেলোনার জার্সি গায়ে লা লিগায় করেছেন ৩৬ গোল। লা লিগায় রয়েছেন শীর্ষে। ১২ গোল করে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগেও রয়েছেন শির্ষে। কোপা দেল রে’তে করেছেন দুটি গোল। সব মিলিয়ে এই মৌসুমে ৫০ গোল করেছেন লিওনেল মেসি। মেসির হাতে রয়েছে কোপা দেল রের ফাইনাল ম্যাচ। সেই ম্যাচে নিজেকে আরো ছাড়িয়ে যাওয়ার সুযোগ রয়েছে তার হাতে। পিচিচি পুরস্কার পেয়েছেন ইতোমধ্যে। গোল্ডেন শু’র দৌড়েও সবার চেয়ে এগিয়ে এই ফুটবল এলিয়েন।

তার পরেই রয়েছেন প্যারিস সেন্ট জার্মেইনের (পিএসজি) স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে। ফ্রেঞ্চ লিগ ওয়ানে এমবাপ্পে গোল করেছেন ৩৪ গোল। উয়েফা চ্যাম্পিয়ন লিগে করেছেন ৪টি গোল। এমবাপ্পে এই মৌসুমে মোট করেছেন ৩৮ গোল। যা মেসির চেয়ে ১২ গোল কম। তবে এমবাপ্পের হাতেও রয়েছে একটি ম্যাচ। গোল্ডেন শু’র রেসে মেসির সঙ্গে পাল্লা দেবেন এই ফরাসি ফুটবলার।

এরপরে রয়েছেন বুন্দেসলিগার বায়র্নে মিউনিখের রবার্ট লেভানডস্কি। ৩৮ গোল করেছেন এই মৌসুমে তিনি। ৩০ গোল করেছেন বুন্দেসলিগায়। ৮ গোল গোল করে দ্বিতীয় সর্বোচ্চ টপ স্কোরার উয়েফা চ্যাম্পিয়ন লিগে। তারপরে রয়েছেন সার্জিও আগুয়েরো। ম্যানচেস্টা সিটির এই ফরোয়ার্ড ২৬ গোল করেছেন প্রিমিয়ার লিগে এবং ৬ গোল করেছেন উয়েফা চ্যাম্পিয়ন লিগে। মোট ৩২ গোল করেছেন এই আর্জেন্টাইন। এসি মিলানের পিয়টেক করেছেন ৩০ গোল। ক্রিশ্চিয়ানো রোনালদো করেছেন ২৮ গোল। যা তার চিরপ্রতিদ্বন্দ্বী মেসির চেয়ে ২২ গোল কম।


আরো সংবাদ

অবশেষে বিএনপি নেতা হাসান মামুনকে গ্রেফতার দেখানো হলো বিএসআরএফের নির্বাচন অনুষ্ঠিত : তপন সভাপতি শামীম সেক্রেটারি ময়দানের যুদ্ধে জিতে গেলো ভারত ফায়ার সার্ভিস স্টেশন ও পানির প্লান্ট বাস্তবায়নে ডেনমার্ক সহযোগিতা করছে : রাষ্ট্রদূত খালেদা জিয়ার মুক্তি দাবিতে ২২ জুন বিএনপি অফিসের সামনে বিক্ষোভ আইনজীবীদের প্রত্যেক জেলায় বিকেএসপির শাখা হবে : ক্রীড়া প্রতিমন্ত্রী পরিকল্পিত নগর উন্নয়ন নাগরিকদের সেবা প্রাপ্তি সহজ করে : স্থানীয় সরকার মন্ত্রী রাজধানীতে বস্তির সংখ্যা ৩৩৯৪টি ঋণ না পাওয়াটা এসএমই শিল্প উন্নয়নে প্রধান বাধা ’৭৫-এর মতো গণমাধ্যমের কণ্ঠরোধে মরিয়া সরকার : আমীর খসরু ব্রিটিশ বাংলাদেশীদের চামড়া শিল্পে বিনিয়োগের আহ্বান শিল্পমন্ত্রীর

সকল