২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আর্জেন্টিনার প্রাথমিক দলে ব্যাপক পরিবর্তন

আর্জেন্টিনার প্রাথমিক দলে ব্যাপক পরিবর্তন - ছবি : সংগ্রহ

আসন্ন কোপা আমেরিকার জন্য ৩২ জনের প্রাথমিক স্কোয়াড বেছে নিলেন আর্জেন্টিনার কোচ লায়োনেল স্কালোনি। এই দল গড়ার আগে ২০১৮-১৯ মরশুমে ফুটবলারদের পারফরম্যান্স কাটাছেঁড়া করেন তিনি। এদিন স্কালোনি বলেছেন, ‘নামের ওজন আমার কাছে অর্থহীন। সদ্যসমাপ্ত মরশুমে কে কেমন খেলল তা বিচার করেই প্রাথমিক দল বেছেছি। কোপা আমেরিকায় ভালো ফল করাই আমাদের লক্ষ্য।’

উল্লেখ্য, এই দলে ডাক পাননি গঞ্জালো ইগুয়েন, সের্গিও রোমেরো, ম্যানুয়েল লানজিনি, এভার বানেগার মতো তারকারা। তবে বিশ্বকাপের পর অবসরের সিদ্ধান্ত ভেঙে দলে ফিরেছেন ম্যান সিটির হয়ে দুরন্ত ফর্মে থাকা সের্গিও আগুয়েরো। প্রিমিয়ার লিগে ৩৩টি ম্যাচে ২১টি গোল করা এই আর্জেন্টাইন স্ট্রাইকার সম্পর্কে স্কালোনির মন্তব্য, ‘চমৎকার ছন্দে রয়েছে আগুয়েরো। ওর উপস্থিতি আপফ্রন্টের ভারসাম্য বাড়াবে।’ পাশাপাশি বিশ্বকাপ স্কোয়াডে ডাক না পাওয়া ইন্তার মিলানের মাওরো ইকার্ডিকে সুযোগ দিয়েছেন আর্জেন্টিনার কোচ। তবে কোপা আমেরিকায় তার দলের যাবতীয় সম্ভাবনা লিও মেসিকে ঘিরেই আবর্তিত হবে। উল্লেখ্য, এই প্রতিযোগিতায় গ্রুপ-বি’তে আর্জেন্টিনার সঙ্গে রয়েছে কলম্বিয়া, প্যারাগুয়ে ও কাতার।

আর্জেন্টিনার ৩২ জনের স্কোয়াড
গোলরক্ষক : ফ্রাঙ্কো আরমানি, এস্তেবান আনড্রাডা, অগাস্তিন মার্চেসিন, হুয়ান মুসো, জেরোনিমো রুলি।
ডিফেন্ডার : রেনজো সারাভিয়া, গ্যাব্রিয়েল মার্কাডো, নিকোলাস ওটামেন্ডি, জার্মান পেজেল্লা, ওয়াল্টার কানম্যান, নিকোলাস টাগলিয়াফিকো, মার্কোস অ্যাকুনা, রামিরো ফুনেস মোরি, হুয়ান ফোথ।
মিডফিল্ডার এবং ফরোয়ার্ড : লিয়ান্ড্রো প্যারাডেস, জিওভানি লো সেলসো, এক্সিকুয়েল পালাসিওস, গুইডো রডরিগেজ, রবার্টো পেরেইরা, রডরিগো ডে পল, ম্যাটিয়াস জারাকো, অ্যাঞ্জেল ডি মারিয়া, গঞ্জালো মার্টিনেজ, পাওলো ডায়বালা, ম্যাক্সিমিলিয়ানো মেজা, ইভান মার্কোন, লিওনেল মেসি, সের্গিও আগুয়েরো, লাওটারো মার্টিনেজ, অ্যাঞ্জেল কোরিয়া, ম্যাটিয়াস সুয়ারেজ ও মাওরো ইকার্ডি।

 


আরো সংবাদ



premium cement
জামালপুরে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে হাজার হাজার অবৈধ গাড়ি কালীগঞ্জে আওয়ামী লীগে বিভেদ শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন

সকল