২১ মে ২০১৯

টাইগারদের বিশ্বকাপ ক্যাম্প শুরু

টাইগারদের প্রস্তুতি ক্যাম্পের ফাইল ছবি - ফাইল ছবি

আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছিলেন, ২২ এপ্রিল থেকে শুরু হবে বিশ্বকাপের প্রস্তুতি ক্যাম্প। ১৬ এপ্রিল বিশ্বকাপের জন্য ১৫ সদস্য এবং আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের জন্য বাড়তি ২ জনসহ ১৭ জনের দল ঘোষণা করেছে বিসিবি।

বিসিবির পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী ২২ এপ্রিল (সোমবার) মিরপুর শেরেবাংলা ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়েছে টাইগারদের প্রস্তুতি ক্যাম্প। তবে প্রথম দিন স্কোয়াডে থাকা খেলোয়াড়দের বড় একটি অংশ প্রস্তুতি ক্যাম্পে অনুপস্থিত ছিলো। ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সেরা ছয়ের লড়াইয়ে খেলোয়ড়রা সময় দিচ্ছেন সেখানে। মঙ্গলবার শেষ হবে প্রিমিয়ার লিগের খেলা। লিগ শেষ হওয়ার পর তারা ক্যাম্পে যোগ দেবেন।

বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পাওয়া মাশরাফি বিন মুর্তজা, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, রুবেল হোসেন, মেহেদী হাসান মিরাজ ও মোহাম্মদ সাইফউদ্দিনসহ ৮জন ক্রিকেটরই খেলছেন আবাহনী লিমিটেডের হয়ে।

এছাড়া প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবে নাইম হাসান, মোহামেডান স্পোর্টি ক্লাবে লিটন কুমার দাস, প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবে আবু জায়েদ রাহী এবং রেলিগেশন জোনের দল ব্রাদার্স ইউনিয়নে খেলছেন ইয়াসির আলি চৌধুরী রাব্বি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) হায়দরাবাদের হয়ে খেলার কারণে সাকিব আল হাসান অবস্থান করছেন ভারতে।

প্রিমিয়ার লিগে ব্যস্ত থাকার কারণে প্রথম দিনের অনুশীলনে পাওয়া যাবে না ক্রিকেটারদের, তা আগেই জানিয়েছেন প্রধান নির্বাচক। রোববার প্রস্তুতি ক্যাম্পের বিষয়ে তিনি বলেন, ‘প্রথম দিন ক্যাম্পে কয়জন থাকবে এটা এই মুহূর্তে বলা মুশকিল। প্রিমিয়ার লিগ শেষ হবে ২৩ এপ্রিল। সে হিসেবে কোচ প্ল্যান একটু পরিবর্তন করেছে। ২৮-২৯ তারিখে হয়তো পুরো দল একসাথে অনুশীলন করবে।’

পরিকল্পনা পারিবর্তনের কথা জানিয়ে তিনি আরো বলেন, ‘প্রিমিয়ার লিগ শেষ করার পর এক-দুই দিনের বিশ্রামের ব্যাপার আছে। কোচ ওইভাবেই প্ল্যান করছেন। কাল রেস্ট অব দ্য প্লেয়ার যারা খেলেনি ওরা অনুশীলন করবে। ২৩ তারিখেও ওরা অনুশীলন করবে। প্ল্যানটা কোচের, আমার পক্ষে আসলে বলা মুশকিল।’

প্রধান নির্বাচকের কথারভিত্তি অনুযায়ী প্রিমিয়ার লিগ না খেলা তিন ক্রিকেটার মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ এবং তামিম ইকবাল যোগ দেয়ার কথা প্রথম দিনের অনুশীলনে। এছাড়াও প্রথম পর্বে বিদায় নেয়া শাইনপুকুর ক্রিকেট ক্লাবের পেসার মোস্তাজিুর রহমান এবং ২৫ মার্চ আবাহনীর হয়ে সর্বশেষ খেলা রুবেল হোসেনও এদিন যোগ দিতে পারেন ক্যাম্পে।

উল্লেখ্য, ৩০ মে থেকে ইংল্যান্ড এন্ড ওয়েলসে যৌথ আয়োজনে বসতে যাচ্ছে বিশ্বকাপ ক্রিকেটের ১২তম আসর। ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ।


আরো সংবাদ




agario agario - agario