২৫ আগস্ট ২০১৯

১৪ বছরেই ধনকুবের ফুটবলার

বয়স মাত্র ১৪। কিন্তু তিনি ইতোমধ্যেই তারকা হয়ে গিয়েছেন। তিনি ইউসছুফা মুউকোকো। জার্মান ট্যাবলয়েড বিল্ডের খবর অনুযায়ী যার সাথে নাইকি ইতোমধ্যেই এক মিলিয়ন ডলারের চুক্তি করেছে। বরুসিয়া ডর্টমুন্ড-এর ইউথ প্রকল্প থেকে উঠে আসা এই স্ট্রাইকার ইতোমধ্যেই ফুটবল বিশ্বে চাঞ্চল্য সৃষ্টি করেছেন। এই মরসুমে অনূর্ধ্ব-১৭ দলের হয়ে ২১ ম্যাচে ৩৬ গোল করেছেন তিনি। যে বয়সে এর অর্ধেকেরও স্বপ্ন দেখে না ফুটবলাররা তখন এই চুক্তি ফুটবল বিশ্বের জন্য চমক তো বটেই। যা খবর তাতে নাইকির সাথে চুক্তিবদ্ধ হয়ে ইতোমধ্যেই সেই টাকার একটা অংশ পেয়ে গিয়েছেন এই স্ট্রাইকার। বাকি টাকা কীভাবে পাবে সেটা নির্ভর করবে তার কেরিয়ার যেভাবে এগোবে তার উপর।

জার্মান সংবাদপত্রের খবর অনুযায়ী বাকি টাকা তিনি পাবেন বুন্দেশলিগায় পেশাদার অভিষেকের পরই।

তবে এখনই তিনি বরুসিয়া ডর্টমুন্ডর মূল দলে খেলার ছাড়পত্র পাবেন না যতদিন না তার বয়স ১৬ হচ্ছে। ২০২০-এর নভেম্বরে তিনি ১৬ বছরে পা দেবেন।

২০১৬ তে ক্যামেরুনের এই ফুটবলার ডর্টমুন্ডে যোগ দেন হ্যামবুর্গের ক্লাব সেন্ট পাউলি থেকে।

২০১৭ তে জার্মানি অনূর্ধ্ব-১৬ দলের হয় তার অভিষেক হয় যখন তার বয়স ১২। দেশের জার্সিতে সে বার চার ম্যাচে তিনটি গোল করেছিলেন তিনি। কিন্তু এখনও দেশের হয়ে অনূর্ধ্ব-১৭তে খেলার সুযোগ পাননি তিনি।


আরো সংবাদ

ভারতের হামলার মুখে কতটুকু প্রস্তুত পাকিস্তান? (২৭৭২২)জামালপুরের ডিসির নারী কেলেঙ্কারির ভিডিও ভাইরাল, ডিসির অস্বীকার (২৭৪২৮)কিশোরীর সঙ্গে শারীরিক সম্পর্ক নিয়ে মুখ খুললেন নোবেল (১৯৩২৬)‘কাশ্মিরি গাজা’য় নজিরবিহীন প্রতিরোধ (১৯০১৯)ভারত কেন আগে পরমাণু হামলা চালাতে চায়? (১৮৭০০)সেনাবাহিনীর গাড়িতে গুলি, পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত (১৮৩৫৪)কাশ্মির সীমান্তে পাক বাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত (১৩৭৫২)দাম্পত্য জীবনে কোনো কলহ না হওয়ায় স্বামীকে তালাক দিতে চান স্ত্রী (১২৫৫৯)প্রিয়াঙ্কাকে সরাতে পাকিস্তানের চিঠির জবাব দিয়েছে জাতিসংঘ (৮৩৮৪)রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারকে যে বার্তা দিল চীন (৭৭২৬)



mp3 indir bedava internet