১৭ আগস্ট ২০১৯

মেসিকে আটকালে আটকে যাবে বার্সা : হুয়ান মাতা

ম্যানইউর মিড ফিল্ডার হুয়ান মাতা। (ইনসেটে) লিওনেল মেসি - সংগৃহীত

বুধবার রাতে ওল্ড ট্রাফোর্ডে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের ম্যাচে মাঠে নামছে বার্সেলোনা ও ম্যানচেস্টার ইউনাইটেড। দুই দলই চাইবে ম্যাচটি জিতে লিড নিতে। ফর্মে থাকা বার্সাও ছুটছে ট্রেবল জয়ের উদ্দেশ্যে। অন্যদিকে ঘরের মাঠে ছাড় দিতে রাজি নয় ম্যানইউ।

বার্সার বিপক্ষে মহারণে নামার আগে ম্যানইউর মিড ফিল্ডার হুয়ান মাতা হুঙ্কার দিয়ে জানিয়ে বললেন,‘বার্সাকে ছাড় দেয়া হবে না, মেসির ভয়ে আমরা ভীত না।’

খেলা যদিও হবে দুই দলের; তবে স্পট লাইট থাকবে নিঃসন্দেহে লিওনেল মেসির উপর। কারণ, ম্যাচের ব্যবধান গড়ে দিতে পারেন মেসি একাই। ম্যানইউ বার্সার কাছে নয়, হারতে পারে মেসির কাছেই।

এই মৌসুমেও দুর্দান্ত ফর্মে রয়েছেন এই ফুটবল জাদুকর। এখন পর্যন্ত ইউরোপের পাঁচ লিগে সবার থেকে গোল বেশি তার। ৪১ গোল করে গোল্ডেন সু পাওয়ার দৌড়ে রয়েছেন সবার থেকে এগিয়ে।

মাতা বলেন, ‘সবাই একত্রিতভাবে মেসিকে আটকাতে হবে। মেসিকে আটকানো গেলে আটকে যাবে বার্সাও। আমরা ভয় পাই না কাউকে।’

মাতা আরো বলেন, ‘ভয় বলে কিছু আমাদের মধ্যে নেই। নিজেদের ওপর আমাদের আস্থা আছে। দিনটা যদি আমাদের থাকে, তবে দারুণ এক ম্যাচ উপহার দিতে পারবো। নিজেদের মাঠের খেলায়, দর্শকও আমাদের পক্ষে থাকবে।’

মতার মতে, বার্সেলোনা বিশ্বের অন্যতম সেরা দল। চলতি মৌসুমে তাদের ফর্মও তুঙ্গে। লা লিগার পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছে দলটি। আমারও ম্যানইউ, ভালো খেলে জিততে চাই এবং শেষ চারে জায়গা করে নিতে চাই।

স্প্যানিশ এই ফুটবলারের বার্সা সম্পর্কে ভালো ধারণা আছে। বার্সেলোনা তাদেরকে সম্মান করে বলেও জানান মাতা। রিয়াল মাদ্রিদের ফুটবল একাডেমি ক্যাস্তিলায় বেড়ে ওঠা এই তারকা প্রথমে ভ্যালিন্সয়ার হয়ে মাঠ মাতিয়েছেন। এরপর চেলসির হয়ে খেলেছেন, বর্তমানে ম্যানচেস্টার ইউনাইটেডের অন্যতম ভরসা তিনি।

আরো পড়ুন : মেসির মতো ফুটবলার পৃথিবীতে কখনো আসেনি : দ্রাবিড়
নয়া দিগন্ত অনলাইন, (০৮ এপ্রিল ২০১৯)

ক্রিকেট মাঠে যিনি দ্য ইন্ডিয়ান গ্রেট ওয়াল নামে পরিচিত, সেই রাহুল দ্রাবিড় ন্যু ক্যাম্পে গিয়ে বনে গেলেন ফুটবল বিশ্লেষক। রোববার লা লিগায় অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে বার্সেলোনার খেলা দেখেন গ্যালারিতে বসে। প্রিয় ফুটবল তারকা লিওনেল মেসির সু-নিপুণ পায়ের করুকার্য অবলোকন করেন কাছে থেকে।

প্রিয় খেলোয়াড়ের খেলা দেখে, মুগ্ধ হয়ে অকপটে বলে ফেলেন, ‘সত্যিই মেসি জিনিয়াস। আমার মনে হয় না, ওর মতো ফুটবালার পৃথীবিতে কখনো এসেছে।’

রাহুল দ্রাবিড়ের উপস্থিতির দিনে অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে বার্সেলোনা জয় লাভ করে ২-০ গোলে। টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে ৮৫ ও ৮৬ মিনিটে জয়সূচক দুটি গোল করেন রাহুলের দুই প্রিয় ফুটবলার মেসি ও সুয়ারেজ দু’জনই।

দ্রাবিড় বলেন, ‘এমন সুন্দর খেলা উপহার দেয়ার জন্য মেসি ও সুয়ারেজকে অনেক ধন্যবাদ। নিজ চোখে দেখলাম, কিভাবে মেসি এতো ডিফেন্ডারের মাঝেও শূন্য জায়গা বের করেন এবং গোল করেন। সত্যি মেসি জিনিয়াস।’

রাহুল ন্যু ক্যাম্পে অ্যাথলেটিকো ও বার্সার ম্যাচের শেষ পর্যন্ত টানটান উত্তেজনাকর পরিস্থিতির সাথে নিজের দেশের আইপিএলকে মিলিয়ে বলেন, ‘আইপিএলেও কিছু কিছু ম্যাচে এমন পরস্থিতি তৈরী হয়, কোন দল জিতবে শেষ বল পর্যন্ত অপেক্ষা করতে হয়।’

খেলা শেষে বার্সেলোনার সভাপতি হোসেপ মারিয়া বার্তামেউ বার্সোলোনার একটি জার্সি উপহার দেন রাহুল দ্রাবিড়কে। রাহুলকে উপহার দেয়া এই জার্সিটি তৈরি করা হয় রাহুল দ্রাবিড়ের নামেই।

উল্লেখ্য, রাহুল দ্রাবিড় ২০১২ সালে আস্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেন। ক্যারিয়ারের ১৬৪ টেস্টে ৩৬ সেঞ্চুরিসহ করেন ১৩ হাজার ২৮৮ রান। আর ৩৮৮ ওডিআইতে করেন ১০ হাজার ৮৮৯ রান। তার ব্যাটিংয়ে ধৈর্যশীলতার জন্য তাকে ‘দ্য ওয়াল’ খেতাব দিয়েছিলেন কিংবদন্তীরা।


আরো সংবাদ

bedava internet