২৭ মে ২০১৯

মেসির সাথে লড়াই এখন এমবাপের!

কিলিয়ান এমবাপে নাকি লিওনেল মেসি- কে জিতবেন গোল্ডেন শু - ছবি : সংগৃহীত

ইউরোপের লিগগুলোর মধ্য থেকে সর্বোচ্চ গোলদাতাকে দেওয়া হয় ‘গোল্ডেন শু’। এবারের মৌসুমেও চলছে সেই প্রতিযোগিতায় সেরাদের রেস। গত এক দশক ধরে মেসি-রোনালদোর মাঝেই চলেছে এই দ্বৈরথ। মাঝে একবার পেয়েছিলেন সুয়ারেজ। এবারও এই পুরস্কার জেতার দৌড়ে সবার থেকে এগিয়ে ফুটবলের ক্ষুদে জাদুকর লিওনেল মেসি। কিন্তু এক দশক পর সেই লড়াইয়ে রোনালদোর নামটি মেসির পাশে এবার আর থাকছে না।

ইউরোপিয়ান গোল্ডেন শু জয়ের দৌড়ে ৩২ গোল করে সবার উপরে নিজের অবস্থান সুদৃঢ় করে রেখেছেন মেসি। মঙ্গলবার ভিয়ারিয়ালের বিপক্ষে অসাধারণ ফ্রি কিক থেকে গোল করে তার দল বার্সেলোনাকে বাঁচিয়েছেন হার থেকে এবং এর ফলে লা লিগায় মেসির গোল দাঁড়ায় ৩২- এ।

৩২ গোলে মেসির পয়েন্ট হয়েছে ৬৪। যা দ্বিতীয় অবস্থানে থাকা প্যারিস স্যান্ট জার্মেই (পিএসজি) তারকা কিলিয়ান এমবাপ্পের চেয়ে ১০ পয়েন্ট বেশি। গোলের ক্ষেত্রে এমবাপ্পের চেয়ে ৫ গোলে এগিয়ে মেসি। ফ্রেঞ্চ লিগ ওয়ানে এমবাপ্পের গোল সংখ্যা ২৭, পয়েন্ট হলো ৫৪।

মেসি-এমবাপ্পে পরে গোল্ডেন শু পাওয়ার দৌড়ে যারা রয়েছেন, ইতালিয়ান ফ্যাবিও কোয়াগলিয়েরা ২১ গোল করে ৪২ পয়েন্ট নিয়ে আছেন তৃতীয় অবস্থানে। এসি মিলানের পিয়টেক ২০ গোল ও ৪০ পয়েন্ট নিয়ে আছেন চতুর্থ অবস্থানে। বুন্দেসলিগার রবার্ট লেভানডস্কি ১৯ গোল করে ৩৮ পয়েন্ট, আলতাল্টার স্ট্রাইকার জাপাতা ১৯ গোল করে ৩৮ পয়েন্ট, ম্যানচেস্টার সিটির হয়ে সার্জিও অ্যাগুয়েরো ১৯ গোলে ৩৮ পয়েন্ট ও জুভেন্টার্সের হয়ে ক্রিস্টিয়ানো রোনলদো ১৯ গোল এবং ৩৮ পয়েন্ট নিয়ে এই চার ফুটবলার যৌথভাবে অবস্থান করছেন পঞ্চম স্থানে।

লা লিগায় এখনো বাকি আছে ৮টি ম্যাচ। বাকি ম্যাচগুলোতে মেসির গোল সংখ্য কোথায় গিয়ে দাঁড়ায় সেটাই এখন দেখার বিষয়। এমবাপ্পেরও হাতে আছে আরো ৯টি ম্যাচ। মেসি-রোনালদোর পর মেসি-এমবাপ্পের নতুন দ্বৈরথ দেখতে পাচ্ছে ফুটবল বিশ্ব। তবে দেখার বিষয়, কার হাতে উঠে ২০১৮-১৯ সেশনের গোল্ডেন শু।


আরো সংবাদ




Instagram Web Viewer
Epoksi boya epoksi zemin kaplama hd film izle Instagram Web Viewer instagram takipçi satın al/a> parça eşya taşıma evden eve nakliyat Bursa evden eve taşımacılık gebze evden eve nakliyat Ankara evden eve nakliyat
agario agario - agario