২৪ আগস্ট ২০১৯

সবাই কি আর অশ্বিন? রাসেল তো নয়-ই

রাসেলের সুযোগ ছিল ময়াঙ্ককে আউট করার - ছবি : সংগৃহীত

আইপিএলের মতো খেলায় খেলার বিশ্বায়ন হয়। খেলার পরিধি বড় হয়। অনেকের মন-ও বড় হয়। কিন্তু অশ্বিনের মতো খেলোয়াররা বড় হন না। তাদের নজর থাকে পেছনের দিকে। আর সে কারণেই স্ট্রাইকে থাকা ব্যাটসম্যানদের দিকে না তাকিয়ে লক্ষ্য করছিলেন নন স্ট্রাইকে থাকা জস বাটলারকে। পরে সুযোগ পেয়েই মানকাড় আউট করে দেন তাকে।

একই পরিস্থিতি সৃষ্টি হয়েছিল আন্দ্রে রাসেলের সামনে। ইচ্ছা করলেই কিংস ইলেভেন পাঞ্জাবের ব্যাটসম্যানকে মানকাড় আউট করে দিতে পারতেন তিনি। কিন্তু অশ্বিন হওয়ার কোনো ইচ্ছাই ছিল না আন্দ্রে রাসেলের।

ফলে একদিন আগে যে ইস্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ধুয়ে ফেলা হয়েছে কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিনকে, একদিন পর সে একই ইস্যুতে সে সামাজিক যোগাযোগ মাধ্যমে অঢেল ধন্যবাদ পাচ্ছেন রাসেল।

অস্ট্রেলিয়ার সাবেক বাঁ হাতি পেসার মিচেল জনসন কেকেআর বনাম কিংস ইলেভেন পাঞ্জাব ম্যাচের একটি ছবি টুইটারে পোস্ট করেছেন। সেই ছবিতে দেখা যাচ্ছে, রাসেল যখন ব্যাটসম্যানের উদ্দেশে বল ছুড়তে যাচ্ছেন, তখন ময়ঙ্ক আগরওয়াল অনেকটা এগিয়ে ক্রিজের বাইরে দাঁড়িয়ে রয়েছেন। অবশ্য ময়াঙ্কের দিকে নয়, বরং স্ট্রাইকে নেয়া ব্যাটসম্যানের দিকেই নজর ছিল রাসেলের। জনসন ওই টুইটে মজা করে লিখেছেন, বোলারস ফল্ট।

এ ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়। কেউ লিখেছেন, রাসেল তো নিয়মটাই জানেন না। আবার কেউ লিখেছেন, অশ্বিন নেটে ময়াঙ্কদের নিয়মটা শেখাননি।

রিপ্লেতে দেখা যায়, ডেলিভারি করার ঠিক আগের মুহূর্তে ময়াঙ্ক ক্রিজ ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন। রাসেল চাইলে রান আউট করে দিতেই পারতেন তাকে। কিন্তু নাইট অলরাউন্ডারের দৃষ্টি তো ছিল গেইলের দিকে। নন স্ট্রাইক প্রান্তে দাঁড়িয়ে থাকা ব্যাটসম্যান কী করছেন, সেই দিকে নজর ছিল না রাসেলের। এবং সেটাই স্বাভাবিক বলে মনে করছে ক্রিকেট মহল।

ইডেনে বুধবার রাতটা ছিল আন্দ্রে রাসেলের। একবার অশ্বিনের ভুলে তিনি জীবন ফিরে পান। এরপর শুরু হয় রাসেল ঝড়। রাসেলের ১৭ বলে ৪৮ রানের সহযোগিতায় ২১৮ রানের পাহাড়ে চড়ে নাইটরা। জবাবে ব্যাট করতে নেমে ক্রিস গেইলের উইকেটসহ দুটি উইকেট লাভ করেন রাসেল।

শেষ পর্যন্ত বলিউড কিং শাহরুখ খানের দল কেকেআর ২৮ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে। এ নিয়ে প্রথম দুটি ম্যাচেই জয়লাভ করলো কেকেআর।

কারণ বল করার সময়ে বোলারের দৃষ্টি থাকে ব্যাটসম্যানের দিকেই। এটাই স্বাভাবিক। অশ্বিন করেছিলেন তার উল্টোটা। নন স্ট্রাইকার প্রান্তে দাঁড়ানো বাটলারের দিকেই নজর ছিল অশ্বিনের। বিশেষজ্ঞরা বলছেন, স্পিরিট মেনে বাটলারকে আউট করেননি অশ্বিন। এখানেই পার্থক্য অশ্বিন ও রাসেলের। পার্থক্য দু’জনের ক্রিকেট দর্শনের, দুজনের মানসিকতার।


আরো সংবাদ

কাশ্মিরে যাচ্ছেন রাহুল গান্ধী আমাজনে আগুন নিয়ন্ত্রণে সেনাবাহিনী মোতায়েন করছে ব্রাজিল ফেসবুকে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর অভিযোগে হিন্দু যুবক গ্রেফতার এমপিদের শপথের বৈধতা চ্যালেঞ্জে আপিল দায়ের টুনির বাড়িতে কেন গেলেন মাশরাফি গ্রেনেড হামলার আসামীদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে : কাদের উত্তর কোরিয়ার নতুন করে ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ বাঁচার জন্যে একটু সহানুভূতি চায় ক্যান্সারে আক্রান্ত সাদিয়া ষড়যন্ত্র সামনে আরো ব্যাপক আকার ধারণ করবে : শামীম ওসমান যুবলীগ নেতা হত্যায় অভিযুক্ত ২ রোহিঙ্গা ‘বন্দুকযুদ্ধে’ নিহত ক্যামব্রিজে প্রত্যাখ্যাত হয়ে এমআইটি ও হার্ভার্ডে ডাক পেলো ইউসুফ

সকল

ভারতের হামলার মুখে কতটুকু প্রস্তুত পাকিস্তান? (২৭৭২২)জামালপুরের ডিসির নারী কেলেঙ্কারির ভিডিও ভাইরাল, ডিসির অস্বীকার (২৭৪২৬)কিশোরীর সঙ্গে শারীরিক সম্পর্ক নিয়ে মুখ খুললেন নোবেল (১৯৩২৬)‘কাশ্মিরি গাজা’য় নজিরবিহীন প্রতিরোধ (১৯০১৫)ভারত কেন আগে পরমাণু হামলা চালাতে চায়? (১৮৭০০)সেনাবাহিনীর গাড়িতে গুলি, পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত (১৮৩৫২)কাশ্মির সীমান্তে পাক বাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত (১৩৭৫২)দাম্পত্য জীবনে কোনো কলহ না হওয়ায় স্বামীকে তালাক দিতে চান স্ত্রী (১২৫৩৫)প্রিয়াঙ্কাকে সরাতে পাকিস্তানের চিঠির জবাব দিয়েছে জাতিসংঘ (৮৩৮৪)রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারকে যে বার্তা দিল চীন (৭৭২৬)



mp3 indir bedava internet