২৪ আগস্ট ২০১৯

৪৯ ফাউল মেসিহীন আর্জেন্টিনার ম্যাচে

৪৯ ফাউল মেসিহীন আর্জেন্টিনার ম্যাচে - ছবি : সংগ্রহ

জয়ে ফিরল ব্রাজিল। তিন দিন আগে ফিফা প্রীতি ম্যাচে পানামার সঙ্গে ১–১ ড্র করলেও মঙ্গলবার চেক প্রজাতন্ত্রকে হারাল সেলেকাওরা। প্রথমার্ধে পিছিয়ে পড়েও ৩–১ জিতল টিটের দল। অপর ম্যাচে মরক্কোকে হারিয়েছে মেসিহীন আর্জেন্টিনা। এই ম্যাচ কিন্তু মন ভরায়নি। গোটা ম্যাচে ৪৯ বার ফাউলের বাঁশি বাজাতে হয়েছে রেফারিকে।

প্রাগে ফিফা ফ্রেন্ডলি ম্যাচে প্রথমার্ধে বল দখলের লড়াইয়ে অনেকটাই এগিয়ে ছিল ব্রাজিল। কিন্তু ৩৭ মিনিটে ঘরের মাঠে এগিয়ে যায় চেক প্রজাতন্ত্র। গোল করেন ডেভিড পাভেলকা। দ্বিতীয়ার্ধের শুরুতেই প্রতিপক্ষের ভুলে দলকে সমতায় ফেরান রবার্টো ফির্মিনো। ৮৩ মিনিটে পাল্টা আক্রমণে এসে ব্রাজিলকে এগিয়ে দেন গ্যাব্রিয়েল জেসাস। ম্যাচের শেষ মিনিটে ফের গোল করে জয় নিশ্চিত করেন জেসাস। এই জয় আত্মবিশ্বাস জোগাবে ব্রাজিলকে। কারণ ঘরের মাঠে জুন–জুলাইয়ে কোপা আমেরিকার আগে এটাই শেষ প্রস্তুতি ম্যাচ ছিল ব্রাজিলের।

জয়ে ফিরেছে আর্জেন্টিনাও। আগের ম্যাচে ভেনেজুয়েলার কাছে হারের ধাক্কা কাটিয়ে মেসিকে ছাড়াই জয়ে ফিরল আর্জেন্টিনা। মরক্কোর বিরুদ্ধে ফিফা প্রীতি ম্যাচে শেষ মুহূর্তের গোলে জয় তুলে নিলো লিওনেল স্কালোনির দল।
দু’‌দলের খেলা কিন্তু মন ভরায়নি। প্রথমার্ধে ফুটবলের থেকে হাতাহাতি আর ধাক্কাধাক্কি হলো বেশি। গোটা ম্যাচে ৪৯ বার ফাউলের বাঁশি বাজাতে হয়েছে রেফারিকে। প্রথমার্ধে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল মরক্কোই।

দ্বিতীয়ার্ধেও দিবালাদের খেলায় গতি বাড়েনি। অবশেষে ৮৩ মিনিটে গোলের দেখা পায় আর্জেন্টিনা। মাতিয়াস সুয়ারেজের পাস ধরে ডান পায়ের কোনাকুনি শটে গোল করেন বদলি হিসেবে নামা অ্যাঞ্জেল কোরেয়া। বাকি সময় আর্জেন্টিনা রক্ষণে চাপ বাড়ালেও গোল পায়নি মরক্কো।


আরো সংবাদ

আমাজনে আগুন নিয়ন্ত্রণে সেনাবাহিনী মোতায়েন করছে ব্রাজিল ফেসবুকে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর অভিযোগে হিন্দু যুবক গ্রেফতার এমপিদের শপথের বৈধতা চ্যালেঞ্জে আপিল দায়ের টুনির বাড়িতে কেন গেলেন মাশরাফি গ্রেনেড হামলার আসামীদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে : কাদের উত্তর কোরিয়ার নতুন করে ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ বাঁচার জন্যে একটু সহানুভূতি চায় ক্যান্সারে আক্রান্ত সাদিয়া ষড়যন্ত্র সামনে আরো ব্যাপক আকার ধারণ করবে : শামীম ওসমান যুবলীগ নেতা হত্যায় অভিযুক্ত ২ রোহিঙ্গা ‘বন্দুকযুদ্ধে’ নিহত ক্যামব্রিজে প্রত্যাখ্যাত হয়ে এমআইটি ও হার্ভার্ডে ডাক পেলো ইউসুফ আমাজনের দাবানল কতটা উদ্বেগজনক হয়ে উঠছে

সকল

ভারতের হামলার মুখে কতটুকু প্রস্তুত পাকিস্তান? (২৭৭২২)জামালপুরের ডিসির নারী কেলেঙ্কারির ভিডিও ভাইরাল, ডিসির অস্বীকার (২৭৪২৬)কিশোরীর সঙ্গে শারীরিক সম্পর্ক নিয়ে মুখ খুললেন নোবেল (১৯৩২৬)‘কাশ্মিরি গাজা’য় নজিরবিহীন প্রতিরোধ (১৯০১৫)ভারত কেন আগে পরমাণু হামলা চালাতে চায়? (১৮৭০০)সেনাবাহিনীর গাড়িতে গুলি, পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত (১৮৩৫২)কাশ্মির সীমান্তে পাক বাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত (১৩৭৫২)দাম্পত্য জীবনে কোনো কলহ না হওয়ায় স্বামীকে তালাক দিতে চান স্ত্রী (১২৫৩৫)প্রিয়াঙ্কাকে সরাতে পাকিস্তানের চিঠির জবাব দিয়েছে জাতিসংঘ (৮৩৮৪)রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারকে যে বার্তা দিল চীন (৭৭২৬)



mp3 indir bedava internet