২০ মে ২০১৯

৪৯ ফাউল মেসিহীন আর্জেন্টিনার ম্যাচে

৪৯ ফাউল মেসিহীন আর্জেন্টিনার ম্যাচে - ছবি : সংগ্রহ

জয়ে ফিরল ব্রাজিল। তিন দিন আগে ফিফা প্রীতি ম্যাচে পানামার সঙ্গে ১–১ ড্র করলেও মঙ্গলবার চেক প্রজাতন্ত্রকে হারাল সেলেকাওরা। প্রথমার্ধে পিছিয়ে পড়েও ৩–১ জিতল টিটের দল। অপর ম্যাচে মরক্কোকে হারিয়েছে মেসিহীন আর্জেন্টিনা। এই ম্যাচ কিন্তু মন ভরায়নি। গোটা ম্যাচে ৪৯ বার ফাউলের বাঁশি বাজাতে হয়েছে রেফারিকে।

প্রাগে ফিফা ফ্রেন্ডলি ম্যাচে প্রথমার্ধে বল দখলের লড়াইয়ে অনেকটাই এগিয়ে ছিল ব্রাজিল। কিন্তু ৩৭ মিনিটে ঘরের মাঠে এগিয়ে যায় চেক প্রজাতন্ত্র। গোল করেন ডেভিড পাভেলকা। দ্বিতীয়ার্ধের শুরুতেই প্রতিপক্ষের ভুলে দলকে সমতায় ফেরান রবার্টো ফির্মিনো। ৮৩ মিনিটে পাল্টা আক্রমণে এসে ব্রাজিলকে এগিয়ে দেন গ্যাব্রিয়েল জেসাস। ম্যাচের শেষ মিনিটে ফের গোল করে জয় নিশ্চিত করেন জেসাস। এই জয় আত্মবিশ্বাস জোগাবে ব্রাজিলকে। কারণ ঘরের মাঠে জুন–জুলাইয়ে কোপা আমেরিকার আগে এটাই শেষ প্রস্তুতি ম্যাচ ছিল ব্রাজিলের।

জয়ে ফিরেছে আর্জেন্টিনাও। আগের ম্যাচে ভেনেজুয়েলার কাছে হারের ধাক্কা কাটিয়ে মেসিকে ছাড়াই জয়ে ফিরল আর্জেন্টিনা। মরক্কোর বিরুদ্ধে ফিফা প্রীতি ম্যাচে শেষ মুহূর্তের গোলে জয় তুলে নিলো লিওনেল স্কালোনির দল।
দু’‌দলের খেলা কিন্তু মন ভরায়নি। প্রথমার্ধে ফুটবলের থেকে হাতাহাতি আর ধাক্কাধাক্কি হলো বেশি। গোটা ম্যাচে ৪৯ বার ফাউলের বাঁশি বাজাতে হয়েছে রেফারিকে। প্রথমার্ধে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল মরক্কোই।

দ্বিতীয়ার্ধেও দিবালাদের খেলায় গতি বাড়েনি। অবশেষে ৮৩ মিনিটে গোলের দেখা পায় আর্জেন্টিনা। মাতিয়াস সুয়ারেজের পাস ধরে ডান পায়ের কোনাকুনি শটে গোল করেন বদলি হিসেবে নামা অ্যাঞ্জেল কোরেয়া। বাকি সময় আর্জেন্টিনা রক্ষণে চাপ বাড়ালেও গোল পায়নি মরক্কো।


আরো সংবাদ

হুয়াওয়ে স্মার্টফোন অ্যান্ডয়েড ব্যবহারে নিষেধাজ্ঞা কোপায় নেইমারকে অব্যাহতি দেয়ার আহ্বান গোপালগঞ্জে মসজিদ ফান্ডের হিসাব চাওয়ায় কুপিয়ে জখম আড়াইহাজারে দেয়াল চাপায় নির্মাণশ্রমিকের মৃত্যু জাবিতে ডিজিটাল নিরাপত্তা আইনের আদলে হয়রানিমূলক শৃঙ্খলাবিধি পাকিস্তানের বিশ্বকাপ দলে ফিরলেন আমির-ওয়াহাব-আসিফ দলিত সম্প্রদায়ের প্রথম গ্র্যাজুয়েট সনু রানী সৈয়দপুরে ডায়রিয়া ও জ্বরে আক্রান্ত ১৫২ জন হাসপাতালে ভর্তি ‘পঞ্চগড়’ এক্সপ্রেস ট্রেনের জয়পুরহাট স্টেশনে যাত্রা বিরতির দাবি রংপুর মহানগরীতে বিআরটিসির দ্বিতল সিটি সার্ভিস বাস চালু বিচারাধীন বিষয়ে সংবাদ পরিবেশনা করার বিষয়ে অতিদ্রুত ব্যাখ্যা পাবেন : আইনমন্ত্রী

সকল




agario agario - agario