১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

৪৯ ফাউল মেসিহীন আর্জেন্টিনার ম্যাচে

৪৯ ফাউল মেসিহীন আর্জেন্টিনার ম্যাচে - ছবি : সংগ্রহ

জয়ে ফিরল ব্রাজিল। তিন দিন আগে ফিফা প্রীতি ম্যাচে পানামার সঙ্গে ১–১ ড্র করলেও মঙ্গলবার চেক প্রজাতন্ত্রকে হারাল সেলেকাওরা। প্রথমার্ধে পিছিয়ে পড়েও ৩–১ জিতল টিটের দল। অপর ম্যাচে মরক্কোকে হারিয়েছে মেসিহীন আর্জেন্টিনা। এই ম্যাচ কিন্তু মন ভরায়নি। গোটা ম্যাচে ৪৯ বার ফাউলের বাঁশি বাজাতে হয়েছে রেফারিকে।

প্রাগে ফিফা ফ্রেন্ডলি ম্যাচে প্রথমার্ধে বল দখলের লড়াইয়ে অনেকটাই এগিয়ে ছিল ব্রাজিল। কিন্তু ৩৭ মিনিটে ঘরের মাঠে এগিয়ে যায় চেক প্রজাতন্ত্র। গোল করেন ডেভিড পাভেলকা। দ্বিতীয়ার্ধের শুরুতেই প্রতিপক্ষের ভুলে দলকে সমতায় ফেরান রবার্টো ফির্মিনো। ৮৩ মিনিটে পাল্টা আক্রমণে এসে ব্রাজিলকে এগিয়ে দেন গ্যাব্রিয়েল জেসাস। ম্যাচের শেষ মিনিটে ফের গোল করে জয় নিশ্চিত করেন জেসাস। এই জয় আত্মবিশ্বাস জোগাবে ব্রাজিলকে। কারণ ঘরের মাঠে জুন–জুলাইয়ে কোপা আমেরিকার আগে এটাই শেষ প্রস্তুতি ম্যাচ ছিল ব্রাজিলের।

জয়ে ফিরেছে আর্জেন্টিনাও। আগের ম্যাচে ভেনেজুয়েলার কাছে হারের ধাক্কা কাটিয়ে মেসিকে ছাড়াই জয়ে ফিরল আর্জেন্টিনা। মরক্কোর বিরুদ্ধে ফিফা প্রীতি ম্যাচে শেষ মুহূর্তের গোলে জয় তুলে নিলো লিওনেল স্কালোনির দল।
দু’‌দলের খেলা কিন্তু মন ভরায়নি। প্রথমার্ধে ফুটবলের থেকে হাতাহাতি আর ধাক্কাধাক্কি হলো বেশি। গোটা ম্যাচে ৪৯ বার ফাউলের বাঁশি বাজাতে হয়েছে রেফারিকে। প্রথমার্ধে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল মরক্কোই।

দ্বিতীয়ার্ধেও দিবালাদের খেলায় গতি বাড়েনি। অবশেষে ৮৩ মিনিটে গোলের দেখা পায় আর্জেন্টিনা। মাতিয়াস সুয়ারেজের পাস ধরে ডান পায়ের কোনাকুনি শটে গোল করেন বদলি হিসেবে নামা অ্যাঞ্জেল কোরেয়া। বাকি সময় আর্জেন্টিনা রক্ষণে চাপ বাড়ালেও গোল পায়নি মরক্কো।


আরো সংবাদ



premium cement
ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক

সকল