১৮ সেপ্টেম্বর ২০১৯

আর্জেন্টিনার হয়ে আবারো মাঠে মেসি

 লিওনেল মেসি
লিওনেল মেসি - ছবি : সংগৃহীত

অবশেষে আর্জেন্টিনা দলে ফিরছেন লিওনেল মেসি। আশা করা হচ্ছে, আসন্ন দুটি প্রীতি ম্যাচ সামনে রেখে জাতীয় দলে ফিরবেন তিনি। এ মুহূর্তে হ্যামস্ট্রিং ইনজুরিতে ভুগছেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। এখন খেলার মতো ফিটনেস নেই তার। প্রত্যাবর্তন করলেও ম্যাচ দুটি খেলতে পারবেন না মেসি।

রাশিয়া বিশ্বকাপের পরপরই জাতীয় দলের হয়ে আপাতত আর খেলবেন না বলে ঘোষণা দেন বিশ্বখ্যাত ফুটবলার লিওনেল মেসি। তিনি আবার আর্জেন্টিনার হয়ে মাঠে নামবেন কি নামবেন না, সেটা নিয়েও ঘোর সন্দেহ রয়েছে। গত আট মাসে এ নিয়ে মিডিয়ার মুখোমুখিই হলেন না তিনি। পক্ষে-বিপক্ষে কোনে কথাই বললেন না।

যদিও, সবার ধারণা আগামী জুনে হয়তো বা কোপা আমেরিকায় ফিরতে পারেন ৫ বারের বিশ্ব সেরা এই ফুটবলার।

তবে আর্জেন্টিনা ফুটবল সমর্থকদের জন্য দারুণ সুসংবাদ দিয়েছেন দেশটির কোচ লিওনেল স্কোলানি। লিওনেল মেসি নাকি দলে ফিরতে রাজি হয়েছেন এবং আগামী ২২ ও ২৬ মার্চ ভেনেজুয়েলা এবং মরক্কোর বিপক্ষে আর্জেন্টিনার প্রীতি ম্যাচে তাকে রেখেই দল ঘোষণা করবেন বলে জানিয়ে দিয়েছেন আর্জেন্টাইন কোচ।

গেল বছর আর্জেন্টাইন কোচ বলেছিলেন, আমি আশা করি, মনেপ্রাণে চাই এবং বিশ্বাস করি জাতীয় দলে ফিরবেন লিও।

তবে, ভিন্ন খবরে জানা যাচ্ছে মেসি দলে ফিরতে রাজি হয়েছেন নির্দিষ্ট কয়েকটি শর্ত দিয়ে। এই শর্তগুলো পালন করা হলেই নাকি আর্জেন্টিনা দলের হয়ে কোপা আমেরিকার আগে শেষ দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবেন বলে রাজি হয়েছেন মেসি।

আগামী ২২ ও ২৬ মার্চ যথাক্রমে ভেনিজুয়েলা ও মরক্কোর বিপক্ষে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এই দুটি ম্যাচকে সামনে রেখেই ৩১ বছর বয়সী মেসি। আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশনকে (এএফএ) বলে দিয়েছেন, তাকে দলে রাখার জন্য। তবে মেসি শুধু ২২ মার্চ ভেনিজুয়েলার বিপক্ষে ম্যাচটা খেলবেন। ২৬ মার্চ দলের সঙ্গে মরক্কো যাবেন না।


আরো সংবাদ

রিফাত হত্যায় নতুন ভিডিও নিয়ে তোলপাড় সিন্ধুকে বিয়ে করতে চান ৭০ বছরের বৃদ্ধ! রাজি না হলে অপহরণ! কাশ্মিরিদের অবস্থা : নিরাপত্তা বাহিনীর ভয়ে রাত কাটল আপেল গাছে জাবিতে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের মোবাইলফোন বন্ধ রোহিঙ্গাদের মধ্যে হারিয়ে যাওয়া প্রজন্ম চাই না : জাপানের রাষ্ট্রদূত নবম ওয়েজবোর্ড রোয়েদাদ ঘোষণায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ গৃহ শিশুশ্রম সবসময়েই উপেক্ষিত থেকেগেছে জাবিতে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের মোবাইলফোন বন্ধ প্রেস কাউন্সিলের বিবৃতি প্রত্যাহার দাবি এলআরএফের আজ প্রকৌশলী নজরুল ইসলামের শাহাদতবার্ষিকী সাংবাদিক মাহতাবের চিকিৎসায় সহায়তার আবেদন

সকল