২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জার্মানির মুখোমুখি হবে মেসিরা

মেসি - ছবি : সংগৃহীত

আগামী ৯ অক্টোবর বরুসিয়া ডর্টমুন্ডের হোম গ্রাউন্ড সিগন্যাল ইডুনা পার্কে আর্জেন্টিনার বিপক্ষে এক প্রীতি ফুটবল ম্যাচে মুখোমুখি হবে জার্মানি। জার্মান ফুটবল এসোসিয়েশন (ডিএফবি) এই তথ্য নিশ্চিত করেছে।

এ সম্পর্কে ডিএফবি সভাপতি রেইনহার্ড গ্রিনডেল বলেছেন, ‘বেশ কিছুদিন ধরেই বিশ্বমানের একটি প্রতিপক্ষের সাথে প্রীতি ম্যাচ আয়োজনের ব্যপারে আমার উপর চাপ ছিল। নিজেদের দলের উন্নতিও এর মাধ্যমে প্রমান হবে বলেই সকলে আমাকে এই ধরনের একটি ম্যাচ আয়োজনের অনুরোধ জানিয়েছিল। আর্জেন্টিনা বর্তমানে বিশ্বের সেরা একটি দল। সিগন্যাল ইডুনা পার্কের পরিবেশও এই ধরনের ম্যাচ আয়োজনের জন্য একেবারে সঠিক একটি মাঠ।’

আর্জেন্টিনা বনাম জার্মানির মধ্যকার ম্যাচটির মাধ্যমে ১৯৮৬, ১৯৯০ ও ২০১৪ সালের বিশ্বকাপ ফাইনালের স্মৃতি সকলের সামনে ভেসে উঠবে।

আর্জেন্টিনা এ বছর কোপা আমেরিকায় খেলবে। দলের সুপারস্টার ও তারকা ফরোয়ার্ড লিয়নেল মেসির আন্তর্জাতিক ভবিষ্যত অবশ্য এখনো সুস্পষ্ট নয়। এদিকে আগামী মাসে জার্মান তাদের ইউরো ২০২০ বাছাইপর্বের মিশন শুরু করবে। জোয়াকিম লো’য়ের দল গ্রুপ পর্বে সি-গ্রুপ থেকে বেলারুস, এস্তোনিয়া ও নর্দান আয়ারল্যান্ডের বিপক্ষে লড়বে। এছাড়া নেশন্স লিগের সেমিফাইনালে জার্মানীর প্রতিপক্ষ নেদারল্যান্ড।


আরো সংবাদ



premium cement