২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

নতুন মেসি!

আলোচনায় এই ক্ষুদে ফুটবলার - ছবি : সংগ্রহ

বিশ্বের অন্যতম ফুটবল যুব প্রশিক্ষণ কেন্দ্র লা মাসিয়া দি কান প্লানেস, যা সংক্ষেপে আমরা লা মাসিয়া নামেই পরিচিত। বিশ্বের অন্যতম সেরা ফুটবল ক্লাব বার্সোলনার প্রশিক্ষণ অ্যাকডেমি এটি। লা মাসিয়ায় ভালো ফর্ম করা ফুটবলাররাই জায়গা করে নেয় বার্সেলোনার মূল দলে। এই যুব একাডেমি থেকেই উঠে এসেছেন মেসি, ইনিয়েস্তা ও জাভিদের মতো বিশ্ব কাঁপানো তারকা।

কিন্তু সম্প্রতি সমাজিক গণমাধ্যম ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রামে লা মাসিয়ায় ফুটবল প্রশিক্ষণকালীন একটি ছবি ভাইরাল হয়। ছবিটি সেই অ্যাকাডেমির এক ক্ষুদে ফুটবলারের যার চেহারা অনেকটাই লিওনেল মেসির মতই। ফুটবলপ্রেমীদের মাঝে এই ছবিটি করেছে ব্যাপক অলোড়নের সৃষ্টি। কারণ, ছবিতে যে শিশুকে দেখা যায় তার চেহারা হুবহু মিলে যায় মেসির চেহারার সাথে। অনেকেই বলছেন, নতুন মেসিকে নিয়ে এসেছে বার্সেলোনা। এই শিশুই হবে হয়তো ক্ষুদে জাদুকরের উত্তরসূরী।

বার্সেলোনার ফুটবল অ্যাকাডেমি লা মাসিয়া ন্যু ক্যাম্পের কাছেই অবস্থিত। এই যুব প্রশিক্ষণ কেন্দ্রে প্রায় তিন শ’ যুব খেলোয়াড় রয়েছে। ২০০২ সাল থেকে এটি বিশ্বের অন্যতম সেরা ফুটবল প্রশিক্ষণ কেন্দ্র হিসেবে পরিচিত। ২০১০ সালে স্পেনের বিশ্বকাপ জয়ের অন্যতম একটি কারণ হচ্ছে এই লা মাসিয়া যুব অ্যাকাডেমি। সেবার বিশ্বকাপ জয়ী দলের খেলায়াড়দের মধ্যে অধিকাংশই ছিলেন লা মাসিয়া থেকে উঠে আসা।

কাল পরিক্রমায় একদিন এই শিশুটিও হয়তো মেসির মতো সেরাদের একজন হবে বলে মনে করেন ফুটবল ভক্তরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে শুভকামনা জানিয়ে করে ফেসবুকে স্ট্যাটাস ও টুইট করেন ফুটবলপ্রেমীরা।


আরো সংবাদ



premium cement