২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

খুঁজে পাওয়া যাচ্ছে না নেইমারকে!

খুঁজে পাওয়া যাচ্ছে না নেইমারকে! - ছবি : সংগৃহীত

বিশ্ব ফুটবল অঙ্গনে মেসি-রোনালদোর পরে যাকে নিয়ে সবচেয়ে বেশি আলোচনা-সমালোচনার ঝড় বয়ে যায় তিনি হলেন, ব্রাজিলের অন্যতম তারকা ফরোয়ার্ড নেইমার দ্য সিলভা জুনিয়র। এই তারকা ইতমিধ্যে সম্পন্ন করলেন তার ফুটবল ক্যারিয়ারের ১০ বছর।

নেইমারের দশ বছর ফুটবল ক্যারিয়ারের পূর্ত উপলক্ষে ম্যাগাজিন ‘প্ল্যাকার’ ফুটবলপ্রেমীদের নিয়ে ভোটের আয়োজন করে। সেখানে ফুটবল সম্রাট পেলেকে বাদ দিয়ে ব্রাজিলের সাবেক ও বর্তমান ফুটবলারদের মধ্যে সেরা দশ ফুটবলার নির্বাচিত করতে বলা হয়। আর এতে ভোটে দেন ১ লাখ ৬০ হাজার ভক্ত। কিন্তু ভক্তদের ভোটে সেরা দশে জায়গা হয়নি নেইমারের। ইতিবাচক ভোটের চেয়েও নেতিবাচক ভোটই বেশি পান নেইমার। সেরা দশে জায়গা হয়নি, তবে ১১তম স্থানটি দখলে করে জনপ্রিয়তায় ক্ষান্ত থাকতে হয় তাকে।

যার ক্যারিয়ারের দশ বছর পূর্তি উপলক্ষে এই আয়োজন, তাকেই পাওয় যায়নি তালিকায়! এটা হয়তো নেইমার ও তার জনপ্রিয়তার জন্য সুখকর নয়।

ভোটে সেরাদের তালিকায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন যথাক্রমে রোনালদো, রোনালদিনহো ও রোমারিও। জিকো, রিভালদো ও কাকা হয়েছেন চতুর্থ, পঞ্চম ও ৬ষ্ঠ।

নেইমার বিশ্বকাপ ফুটবলের সর্বশেষ আসরে বার বার মাঠে পড়ে গিয়ে গড়াগড়ি করে সমালোচিত হন অনেক। আর এই ধারাবাহিকতার জের ধরে তার জনপ্রিয়তাও অনেক হ্রাস পায়। ধুয়ো দিয়েছেন ফুটবলবোদ্ধারা।


আরো সংবাদ



premium cement