২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রামোসের জোড়া গোলে ছন্দে ফিরলো রিয়াল

সার্জিও রামোস - সংগৃহিত

সার্জিও রামোসের জোড়া গোলে পিছিয়ে পড়ার পরও দারুণ এক জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। বৃহস্পতিবার কোপা দেল রের প্রথম লেগের ম্যাচে জিরোনার বিপক্ষে ৪-২ গোলের রোমঞ্চকর এক জয় পায় মাদ্রিদের ক্লাবটি। এই জয়ে আসরের সেমিফাইনালে খেলার দ্বারপ্রান্তে পৌঁছে গেছে সান্তিয়াগো সারির শিষ্যরা।

সান্তিয়াগো বার্নব্যুতে অনুষ্ঠিত ম্যাচের শুরুতেই গোল হজম করতে হয় রিয়ালকে। এ্যান্টোনি রোজানোর গোলে পিছিয়ে পড়া দলটিকে সমতায় ফিরিয়ে আনেন লুকাস ভাজকুয়েজ। এর পর সার্জিও রামোসের পেনাল্টি থেকে নেয়া গোলটি লীড নিয়ে বিরতিতে যায় মাদ্রিদ জায়ান্টরা।

বিরতির পর পেনাল্টি থেকে এ্যালেক্স গ্রানেলের গোল ফের সমতায় ফিরিয়ে আনে জিরোনাকে। তবে শেষ ১৩ মিনিটে পরপর দুই গোল করে দুপুটে জয় নিশ্চিত করে স্বাগতিক শিবির। রামোস ৭৭তম মিনিটে দর্শনীয় হেডের সাহায্যে রিয়ালকে ফের লীড এনে দেয়ার তিন মিনিট পর করিম বেনজেমা গোল করলে ৪-২ গোলের জয় নিশ্চিত হয় রিয়াল মাদ্রিদের। আগামী সপ্তাহে ফিরতি লেগে পরস্পরের মুখোমুখি হবে দল দুটি।
এই নিয়ে রিয়ালের হয়ে সব ধরনের প্রতিযোগিতায় ৯টি গোল করলেন ডিফেন্ডার রামোস। ধুকতে থাকা ক্লাবটির কান্ডারী হিসেবে সারি হাল ধরার পর এই গোল দুটি ছিল পুনর্জন্ম পাওয়া রিয়ালের পক্ষে রামোসের সবচেয়ে বেশী গুরুত্বপূর্ণ গোল।

বাজে সূচনার পরও সোলারির অধীনে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে রিয়াল মাদ্রিদ। সর্বশেষ পাঁচ ম্যাচের মধ্যে চারটিতেই জয় পেয়েছে ক্লাবটি। একমাত্র পরাজয়টি এসেছে লেগানেসের বিপক্ষে দ্বিতীয় লেগে। তবে এর আগেই পরের রাউন্ডের অংশগ্রহণ নিশ্চিত হয়েছিল রিয়ালের।

সোলারি বলেন, ‘ফুটবল কখনো গতি হারায়না। এখন আগামী রোববার এস্পানিওলের বিপক্ষে ম্যাচের অপেক্ষায় থাকতে হবে, যেখানে জয়লাভের মাধ্যমে লীগ টেবিলের শীর্ষস্থানের আরো কাছে যাওয়া যায়। যখন কঠিন পরিশ্রমের ফল পাওয়া যায়, তখন এর অনুভূতিও হয় সংবেদনশীল।’

এই জয়ে সময় মত ছন্দ ফিরে পেল রিয়াল মাদ্রিদ। কারণ অচিরেই বড় দুটি ম্যাচ খেলতে মাঠে নামতে হবে রিয়াল মাদ্রিদকে। লা লীগায় নগর প্রতিদ্বন্দ্বি অ্যাথলেটিকো মাদ্রিদের মোকাবেলা করার পাশাপাশি চ্যাম্পিয়ন্স লীগে তাদের লড়তে হবে আয়াক্সের বিপক্ষে। দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে আগামী মাসে।

গতকাল ম্যাচের সপ্তম মিনিটেই রোজানোর গোলে এগিয়ে যায় জিরোনা। রাউল গার্সিয়ার যোগান থেকে বল পেয়ে গোল করেন তিনি (০-১)। ১৮তম মিনিটে ভাজকুয়েজ গোলটি পরিশোধ করে দিয়ে সমতায় ফিরিয়ে আনেন রিয়ালকে। আলবার্তো অদ্রিওজোলার যোগান থেকে গোল করেন তিনি (১-১)। ম্যাচের ৪২তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে রিয়ালকে এগিয়ে দেন রামোস (২-১)। ফলে এগিয়ে থেকেই বিরতীতে যায় স্বাগতিক দল।

বিরতির পর ৬৬তম মিনিটে গ্রানেলের গোল সমতায় ফিরিয়ে আনে জিরোনাকে (২-২)। ৭৭তম মিনিটে মার্সেলোর যোগান থেকে বল পেয়ে ফের রিয়ালকে এগিয়ে দেন রামোস (৩-২)। ৮০ তম মিনিটে গোল করে স্বাগতিক দলের জয়ের ব্যবধান বাড়িয়ে দেন করিম বেনজেমা (৪-২)।


আরো সংবাদ



premium cement