২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সবচেয়ে দামী ক্লাব রিয়াল

-

ম্যানচেস্টার ইউনাইটেডকে হটিয়ে ফের বিশ্বের সর্বোচ্চ অর্থ উপার্জনকারী ফুটবল ক্লাবের আসনটি দখল করে নিয়েছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। ডেলট্টি ফুটবল মানি লীগের এক রিপোর্টে এই তথ্য দেয়া হয়েছে।

রিয়াল মাদ্রিদই হচ্ছে বিশ্বের প্রথম ক্লাব যারা ২০১৭-১৮ মৌসুমে রাজস্ব আয়ে ছাড়িয়ে গেছে ৭৫০ মিলিয়ন ইউরোর চেয়ে বেশী অর্থ। যার ফলে আয়ের দিক থেকে তারা ফের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে গেছে। এই দৌড়ে তাদের সাথে পাল্লা দিতে পারেনি এর আগে শীর্ষে থাকা ইংলিশ জায়ান্ট ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড।

এদিকে র‌্যাঙ্কিংয়ের তৃতীয় স্থান থেকে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে আরেক স্প্যানিশ ক্লাব ও বর্তমানে লা লীগা চ্যাম্পিয়ন বার্সেলোনা। আর দ্বিতীয়বারের মত শীর্ষ দশে জায়গা খুঁজে পেয়েছে টোটেনহ্যাম হটস্পার্স। শীর্ষ দশে জায়গা পেয়েছে শুধুমাত্র প্রিমিয়ার লীগেরই ছয়টি ক্লাব। তন্মধ্যে শীর্ষ পাঁচে রয়েছে ম্যানচেস্টার সিটি। অবশ্য এই তালিকায় তাদের আগে রয়েছে বুন্দেসলীগা চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ।

এদের মধ্যে ইউরোপীয় ও বিশ্ব চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ সর্বাধিক ১২বারের মত শীর্ষস্থানে আরোহনের রেকর্ড গড়েছে। সর্বশেষ ২০১৪-১৫ মৌসুমে তারা ওই আসনটি লাভ করেছিল।


আরো সংবাদ



premium cement