১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

অবসরে যাচ্ছেন কাভানি

-

আগামী ২০২০ সালে প্যারিস সেইন্ট-জার্মেইর সাথে চুক্তি শেষ হওয়ার পর ফুটবলকে বিদায় জানানোর ইঙ্গিত দিলেন তারকা ফরোয়ার্ড এডিনসন কাভানি।

২০১৩ সালে নাপোলি থেকে পিএসজিতে যোগ দিয়েছিলেন এই উরুগুয়ের তারকা।

পিএসজির ইতিহাসে অন্যতম সফল ও সেরা খেলোয়াড় হিসেবে কাভানি ক্রমাগতই তার ক্যারিয়ারকে সমৃদ্ধ করেছেন। প্রথম তিন মৌসুমে তিনি পিএসজির হয়ে ১৬, ১৭ ও ১৯টি গোল করেছেন। কিন্তু ২০১৬-১৭ সাথে ৩৬টি লিগ ম্যাচে তিনি রেকর্ড ৩৫টি গোল করেন। গত মৌসুমেও এই ধারাবাহিকতা বজায় রেখে ৩২টি লিগ ম্যাচে করেছেন ২৮ গোল। ক্লাবের হয়ে ১৫৭ গোল করে তিনি সুইস তারকা জালাটান ইব্রাহিমোভিচকে ছাড়িয়ে পিএসজির সর্বোচ্চ গোলদাতার আসন গ্রহণ করেন। প্যারিসে সাফল্য পেলেও গত দুই বছর যাবত তার পিএসজি ছেড়ে অন্যত্র চলে যাবার গুঞ্জন শোনা গেছে। বিশেষ করে নাপোলির মাধ্যমে আবারো তিনি সিরি-আ লিগে ফিরতে যাচ্ছেন এমন খবরে ট্রান্সফার মার্কেট সড়ব ছিল। যদিও এখনো পিএসজিতে নিজের ভবিষ্যত ও একইসাথে তার ফুটবলীয় ক্যারিয়ার নিয়ে কোন কিছু চিন্তা করেননি কাভানি।

আগামী মাসে ৩২ বছরে পা রাখতে যাওয়া কাভানি বলেছেন, ‘চুক্তি শেষ না হওয়া পর্যন্ত এখানেই থাকার ইচ্ছা আমার আছে। হতে পারে এখানেই ক্যারিয়ার শেষ করবো। তবে ২০২০ সালের পরেও খেলা চালিয়ে যাব কিনা সে ব্যাপারে এখনো কোন সিদ্ধান্ত নেইনি। তবে প্যারিসে আমি ভাল আছি। ক্লাব আমাকে নিয়ে খুশী।


আরো সংবাদ



premium cement
কাঁঠালিয়ায় মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রপাতে কিশোরে মৃত্যু সালমান খানের বাড়িতে গুলির ঘটনায় গ্রেফতার ২ আরো দুই সদস্য বাড়িয়ে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন রাবির নতুন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে অপরাধ না করেও আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে : মির্জা ফখরুল লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে স্নানোৎসবে নেমে শিশুর মৃত্যু ধূমপান করতে নিষেধ করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বড় বোনের বৌভাতের গিয়ে দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত কোটালীপাড়ায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত চুয়াডাঙ্গা দর্শনায় রেললাইনের পাশ থেকে যুবকের লাশ উদ্ধার সাবেক চেয়ারম্যান মাহবুবার রহমানের কবর জিয়ারত করলেন জামায়াত আমির

সকল