২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

এই 'ড্র' তো জয়ের সমানই

মাঠ ছাড়ছেন দুই সেঞ্চুরিয়ান অ্যাঞ্জেলো ম্যাথুজ ও কুশল মেন্ডিস - ক্রিকইনফো

নিউজিল্যান্ডের ইনিংস জয়ের স্বপ্ন গতকালই চুরমার করেছিল দুই অভিজ্ঞ লঙ্কান ব্যাটসম্যান অ্যাঞ্জেলো ম্যাথুজ ও কুশল মেন্ডিস। ওয়েলিংটন টেস্টের চতুর্থ দিনে এই জুটির ২৪৬ রানের পার্টনারশিপ শ্রীলঙ্কাকে হার থেকে ড্রয়ের দিকে নিয়ে যায়। গতকাল দিনভর এই জুটির দৃঢ়তায় ইনিংস হার এড়াতে প্রয়োজন ছিল মাত্র ৩৭ রান। আর হাতে ছিল ৭ উইকেট। আজ শেষ দিনে সেই লক্ষ্য পূরণ করতে সাহায্য করেছে বৃষ্টি।

বেসিন রিজার্ভে বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের দেড় ঘণ্টা পর খেলা শুরু হয়। ব্যাট করতে নামেন দুই সেঞ্চুরিয়ান ম্যাথুজ-মেন্ডিস। ১৩ ওভার খেলার পর আবারো বৃষ্টি। সেটা অব্যাহত ছিল বাকি সময়। ফলাফল ড্র।

ম্যাথুজ-মেন্ডিসের ব্যাট ভর করে শেষ পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ছিল ২৮৭ রান। এ জুটির পার্টনারশিপ বেড়ে দাঁড়িয়েছিল ২৭৪ রানে। মেন্ডিস করেছিলেন ১৪১ রান আর ম্যাথুজ ১২০।

এর আগে তৃতীয় দিন টেস্ট ক্যারিয়ারের প্রথম ডাবল-সেঞ্চুরি পূর্ণ করেন টম লাথাম। ইনিংসের শেষ পর্যন্ত ২১টি চার ও ১টি ছক্কায় ৪৮৯ বলে ২৬৪ রানে অপরাজিত থাকেন।

শ্রীলঙ্কার পক্ষে ডান-হাতি পেসার লাহিরু কুমারা ৪টি উইকেট নেন।

২৯৬ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করেই মহাবিপদে পড়ে শ্রীলঙ্কা। স্কোর বোর্ডে ১৩ রান উঠতেই তিন উইকেট হারিয়ে বসে তারা। নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি দুটি ও টেন্ট্র বোল্ট একটি উইকেট নেন।

শ্রীলঙ্কার দানুস্কা গুনাতিলকা ৩, দিমুথ করুনারত্নে ১০ ও ধনাঞ্জয়া ডি সিলভা শূন্য রানে ফিরেন।

কুশল মেন্ডিস ৫ ও অ্যাঞ্জেলো ম্যাথুজ ২ রানে অপরাজিত থেকে তৃতীয় দিন শেষ করেন।

সংক্ষিপ্ত স্কোর :
শ্রীলঙ্কার প্রথম ইনিংস : ২৮২/১০, ৯০ ওভার (ম্যাথুজ ৮৩, ডিকবেলা ৮০, করুনারত্নে ৭৯, সাউদি ৬/৬৮)।

নিউজিল্যান্ডের প্রথম ইনিংস : ৫৭৮/১০, ১৫৭.৩ ওভার (লাথাম ২৬৪*, উইলিয়মসন ৯১, কুমারা ৪/১২৭)।

শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংস : ২৮৭/৩, ১১৫ ওভার (মেন্ডিস ১৪১*, ম্যাথুজ ১২০*)।


আরো সংবাদ



premium cement
ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী

সকল