১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

লিভারপুল ম্যাচের আগে ইনজুরিতে নেইমার ও এমবাপে

লিভারপুল ম্যাচের আগে ইনজুরিতে নেইমার ও এমবাপে - সংগৃহীত

 চ্যাম্পিয়ন্স লীগের আসন্ন গুরুত্বপূর্ণ ম্যাচকে সামনে রেখে বেশ বিপাকে রয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। লিভারপুলের বিপক্ষে ম্যাচটি গুরুত্বপূর্ণ হলেও তাদের দুই শীর্ষ তারকা নেইমার ও কিলিয়ান এমবাপে এখনও লড়াই করছেন ইনজুরি থেকে দ্রুত মুক্তির জন্য। ফরাসি ক্লাবের পক্ষ থেকে বুধবার তারকা যুগলের ইনজুরির বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

পিএসজি জানায়, নিজ দেশের হয়ে প্রীতি ম্যাচ খেলতে গিয়ে কুচকির ইনজুরিতে আক্রান্ত হয়েছেন নেইমার। মঙ্গলবার অনুষ্ঠিত ওই ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে ১-০ গোলে জয়লাভ করে ব্রাজিল।

ওই দিন স্তাডে ডি ফ্রান্সে অনুষ্ঠিত আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ফ্রান্সের হয়ে উরুগুয়ের বিপক্ষে খেলার মাটিতে পড়ে গিয়ে কাঁধে চোট পেয়েছেন কিলিয়ান এমবাপে। ম্যাচে ১-০ গোলে জয়লাভ করে স্বাগতিক বিশ্ব চ্যাম্পিয়নরা। সংবাদ বিজ্ঞপ্তিতে পিএসজি জানায়, ‘দুই জনেরই ইনজুরির মাত্রা পরিমাপের জন্য অন্তত ৪৮ ঘন্টা চিকিৎসকের পর্যবেক্ষণে থাকতে হবে।’

এই ইনজুরির করাণে আগামী শনিবার টুয়ালুসের বিপক্ষে লীগ ওয়ানের ম্যাচে যে তারা অংশ নিতে পারছেন না সেটি প্রায় নিশ্চিত। তবে ক্লাবের মূল লক্ষ্য আগামী বুধবারের চ্যাম্পিয়ন্স লীগের ম্যাচ। প্রাক ডেস প্রিন্সেসে অনুষ্ঠেয় ‘সি’ গ্রুপের ম্যাচে তাদের প্রতিপক্ষ প্রিমিয়ার লীগের জায়ান্ট লিভারপুল। গ্রুপ ভুক্ত চারটি দলেরই বর্তমানে নক আউট পর্বে খেলার সুযোগ রয়েছে।

এদিকে নিজের ইনজুরি খুব একটা গুরুত্বপূর্ণ নয় বলে জানিয়েছেন নেইমার। ইনস্টিগ্রাম একাউন্টে তিনি লিখেছেন, ‘ইনজুরি খুব একটা গুরুতর নয়’। ব্রাজিলের হয়ে মঙ্গলবারের ওই ম্যাচে মাঠে নামার ৫ মিনিট পরেই কুচকিতে টান অনুভব করেন। চিকিৎসার জন্য সঙ্গে সঙ্গেই তাকে মাঠ থেকে প্রত্যাহার করে নেয়া হয়।

ব্রাজিলের টিম ডাক্তার রড্রিগো লাসমারও বলেছেন, নেইমারের ইনজুরিটি খুব বেশি গুরুতর নয়। তিনি বলেন, ‘তিনি (নেইমার) অস্বস্তিতে ভুগছেন। তার এখন একটি স্ক্যান করানো দলকার। সেই সঙ্গে বিষয়টি নিশ্চিত হবার জন্য দরকার সময়ের। তবে আপাত দৃস্টিতে ইনজুরিটি গুরুতর নয় বলেই মনে হচ্ছে।’

এদিকে প্যারিসে অনুষ্ঠিত ম্যাচে উরুগুয়ের গোল রক্ষক মার্টিন ক্যাম্পানার সঙ্গে বল দখলের লড়াই করতে গিয়ে বেশ জোরে মাটিতে পড়ে যান পিএসজির আরেক তারকা এমবাপে। বিশ্বকাপ জয়ী ফ্রান্স জাতীয় দলের কোচ দিদিয়ার দেশ্যম বলেন, ১৯ বছর বয়সি এই ফরোয়ার্ডের কাঁধে ব্যাথা অনুভুত হচ্ছে।’ ম্যাচের ৫২তম মিনিটে অলিভার গিরুদের পেনাল্টি থেকে পাওয়া গোলে জয়লাভ করে ফ্রান্স।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল