২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ফেডারেশন কাপের ফাইনালে বসুন্ধরা কিংস

শেখ রাসেল - বসুন্ধরা ম্যাচের একটি মুহূর্ত -

বিগ বাজেটের দল। ময়দানি লড়াইয়েও এগিয়ে ছিল তারা। দলে আছে বিশ্বকাপের খেলোয়াড়। যে দলটি মাঠে দর্শক নিয়ে আসছে নিয়মিত। এই দল সেমিফাইনালে বিদায় নেবে তা কি করে হয়? মঙ্গলবার ওয়ালটন ফেডারেশন কাপের দ্বিতীয় সেমিফাইনালে সেই অপ্রত্যাশিত ঘটনা ঘটতে দেয়নি বসুন্ধরা কিংস।

নবাগত এই দলটি ১১৭ মিনিটে বদলি হিসেবে নামা স্ট্রাইকার তৌহিদুল আলম সবুজের গোলে জিতলো সেমি ফাইনালে। ১-০ তে তারা শেখ রাসেলকে হারিয়ে অভিষেকেই জায়গা করে নিয়েছে ফেডারেশন কাপের ফাইনালে। ২৩ নভেম্বর ফাইনালে তাদের প্রতিপক্ষ এই টুর্নামেন্টের টানা দুই বারের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী।

মঙ্গলবার ৯০ মিনিট গোল শূন্যতে শেষ হওয়ার পর খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। এই অতিরিক্ত সময়ের দ্বিতীয়ার্ধে ম্যাচের একমাত্র গোল। কলিনড্রেসের শট সাইড পোস্টে প্রতিহত হওয়ার পর ফিরতি বলে ডান পায়ের টোকায় গোল সবুজের। শুরু থেকে দলের নেতৃত্ব দেয়া সবুজ এখন সাইড বেঞ্চের ফুটবলার। তার বদলে বসুন্ধরা কিংস এর অধিনায়ক কোষ্টারিকার হয়ে গত বিশ্বকাপে খেলা কলিনড্রেস।

বসুন্ধরা কিংসের আক্রমনাত্মক ফুটবলের কাছে কিছুটা রক্ষনাত্মক ছিলো এদিন শেখ রাসেল। তাদের রক্ষণভাগের দৃঢ়তায় তেমন সুবিধা করতে পারছিলেন না বসুন্ধরা কিংসের ফরোয়ার্ড লাইন। এ ক্ষেত্রে বিপক্ষ রক্ষণকর্মীদের ভুলই কেবল বসুন্ধরা কিংসকে লিড এনে দেয়ার উপলক্ষ তৈরী করতে পারতো। দুই দফা এই ভুলও করে বসে শেখ রাসেলের ডিফেন্স লাইন; কিন্তু এ থেকে গোল আদায় করতে ব্যর্থ বিগ বাজেটের বসুন্ধরা কিংস।

৯ মিনিটে প্রথমে সুফিল এবং ফিরতি বলে জনি বল জালে ঠেলতে পারেননি। সুফিলের শট গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা এবং জনির শট গোল লাইন থেকে ঠেকান ডিফেন্ডার এলিসন উডুকা। বিশ্বনাথের ভুলেই বলটি পেয়ে একা গোলরক্ষকের সামনে চলে যান সুফিল। ৮৪ মিনিটে ব্যাক পাস দিয়ে গিয়ে ভুল করেন শেখ রাসেলের আরেক ডিফেন্ডার। সেই বলের নিয়ন্ত্রণ নিয়ে বক্সের ঠিক উপর থেকে ডান পায়ে তীব্র শট নেন বসুন্ধরা কিংসের স্প্যানিশ ডিফেন্ডার জর্জ গতর ব্লাস। বাঁকানো সেই শট সবাইকে হতাশ করে এবং শেখ রাসেলকে হাফ ছেড়ে বাঁচার সুযোগ দিয়ে আঘাত হানে ক্রস বারে।

শেখ রাসেল চার বিদেশী নিয়ে মাঠে নামলেও বসুন্ধরা কিংস একাদশে সুযোগ দিতে সমর্থ হয় শুধু কলিনড্রেস এবং গতর ব্লাসকে। ইনজুরির জন্য মার্কোসকে এই ম্যাচে পায়নি তারা। আর কিরগিজ ডিফেন্ডার বাখতিয়ার নিজ দেশের হয়ে ফিফা প্রীতি ম্যাচ খেলেতে গেছেন। এই দুই জনের অনুপস্থিতি ভোগাচ্ছিল দলকে। এরপরও তেমন সুবিধা করতে পারেনি শেখ রাসেল। ৭ মিনিটে আলী শেরের ও ৬৭ মিনিটে অ্যালেক্স রাফায়েলের শট বিপক্ষ কিপার জিকো প্রতিহত করা ছাড়া আর কিছুই করতে পারেনি সাইফুল বারী টিটুর দল। যা ম্যাচকে নিয়ে যায় অতিরিক্ত সময়ে।

সেমিফাইনাল জয়ের নায়ক সবুজ বলেন , ইনজুরি নিয়েই খেলেছি। গোল পাচ্ছিলাম না। এখন গোল পাওয়াতে খুব ভালো লাগছে।


আরো সংবাদ



premium cement
চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে

সকল