২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সকে অনায়সে হারিয়ে দিল নেদারল্যান্ড

-

বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সকে ২-০ গোলে পরাজিত করে নেশন্স লিগের সেমিফাইনালের আশা টিকিয়ে রেখেছে নেদারল্যান্ড। শুক্রবার রটারডামে এই ম্যাচের মাধ্যমে বিশ্বকাপের পর প্রথম পরাজয়ের স্বাদ পেল দিদিয়ের দেশ্যমের দল।

গিওর্গিনিও উইজনালডাম বিরতির ঠিক আগে প্রথম গোল করে দলকে এগিয়ে দেন। স্টপেজ টাইমে মেমফিস ডিপে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন। সোমবার রেলিগেটেড জার্মানীর বিপক্ষে এক পয়েন্ট পেলেই সেমিফাইনাল নিশ্চিত হবে ডাচদের। গ্রুপের শীর্ষে থাকা ফ্রান্সের থেকে এক পয়েন্ট পিছিয়ে আছে নেদারল্যান্ড। শুক্রবারের ম্যাচে ড্র করতে পারলেই ফ্রান্সের শেষ চারে যাওয়া নিশ্চিত হতো। কিন্তু শেষ পর্যন্ত ডাচদের অল আউট ফুটবলের কাছে আর পেরে উঠেনি বিশ্ব চ্যাম্পিয়নরা।

ম্যাচ শেষে নেদারল্যান্ডের কোচ রোনাল্ড কোম্যান বলেছেন, ‘আমি আমার দলের কাছ থেকে এতটা আশা করিনি। কিন্তু তারা আমাকে মিথ্যা প্রমাণ করেছে। আমরা সত্যিকার অর্থেই দারুণ খেলেছি। ফ্রেঞ্চ লাইন-আপ দেখে আমি বিস্মিত হয়েছি। কিন্তু আমাদের ম্যাচটা একেবারে নিখুঁত ছিল। পুরো ৯০ মিনিটই আমরা ম্যাচে প্রাধান্য বিস্তার করে খেলেছি।’

বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলতে ব্যর্থ হওয়ার পর নিজেদের ফিরিয়ে আনার মিশনে দারুণভাবে এগিয়ে চলেছে ডাচরা। নেশন্স লিগে ফ্রান্সের কাছে প্রথম ম্যাচে পরাজিত হওয়ার পর সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকে ৩-০ গোলে বিধ্বস্ত করে দারুণভাবে ফিরে আসে কোম্যান শিষ্যরা। কালকের ম্যাচেও তারা পুরোপুরিভাবেই বিশ্ব চ্যাম্পিয়নদের উপর আধিপত্য দেখিয়েছে। গোলরক্ষক হুগো লোরিসের অসাধারণ পারফরমেন্সে আরো গোল হজম করতে হয়নি ফ্রান্সকে।


আরো সংবাদ



premium cement