২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

রিয়ালের হেড কোচ সোলারি

-

অস্থায়ী দায়িত্বে নিজেকে দারুণভাবে প্রমাণ করায় সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে সানতিয়াগো সোলারিকেই প্রধান কোচের দায়িত্বে নিয়োগ দিয়েছে রিয়াল মাদ্রিদ। এই চুক্তি অনুযায়ী আগামী ২০২১ সাল পর্যন্ত রিয়ালের সাথে থাকছেন সোলারি।

ক্লাবের এক বিবৃবিতে এই তথ্য নিশ্চিত করে জানানো হয়েছে, ‘রিয়াল মাদ্রিদের পরিচালক বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত সোলারিকেই প্রথম দলের কোচ হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।’

অস্থায়ী কোচ হিসেবে প্রথম চার ম্যাচেই রিয়ালকে জয় উপহার দেয়ার পুরস্কারস্বরুপ জুলেন লোপেতেগুইয়ের উত্তরসূরি হিসেবে সোলারিকে নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। রিয়ালের ম্যানেজার হিসেবে প্রথম চার ম্যাচে রিয়াল দিয়েছে ১৫ গোল ও হজম করেছে মাত্র দুটি গোল। আর এতেই ৪২ বছর বয়সী এই আর্জেন্টাইনের ওপর পূর্ণ আস্থা রাখতে শুরু করেছে গ্যালাকটিকোরা। রিয়ালের কোচ হিসেবে শুরুটা এর থেকে ভাল কোনো কোচেরই হয়নি।

কোপা ডেল রে’তে মেলিয়াকে বিধ্বস্ত করার পর চ্যাম্পিয়ন্স লিগে ভিক্টোরিয়া প্লাজেনকে এ্যাওয়ে ম্যাচে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল। এর মাঝে অবশ্য লা লিগায় রিয়াল ভায়োদোলিদ ও সেল্টা ভিগোকেও পরাজিত করেছে। এই জয়ের মাধ্যমে লিগের শীর্ষে থাকা বার্সেলোনার থেকে রিয়ালের পয়েন্টের ব্যবধান এখন মাত্র চার। ইউরোপীয়ান সর্বোচ্চ আসরেও এখন শেষ ১৬’র পথে অনেকটাই এগিয়ে গেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

গত ২৯ অক্টোবর লোপেতেগুইয়ের বরখাস্তের পর দুই সপ্তাহের জন্য অস্থায়ী ভিত্তিতে সোলারিকে রিয়ালের কোচের দায়িত্বে নিয়োগ দেয়া হয়েছিল। লোপেতেগুইয়ের অধীনে রিয়াল সাত ম্যাচে মাত্র একটিতে জয় পেয়ে সবদিক থেকেই পিছিয়ে পড়েছিল। বিশেষ করে বার্সেলোনার কাছে মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোতে ৫-১ গোলে বিধ্বস্ত হবার বিষয়টি কোনোমতেই মেনে নিতে পারেননি ক্লাব সভাপতি ফ্লোরেনতিনো পেরেজ। কিন্তু নতুন কোচের অধীনে আবারো ঘুড়ে দাঁড়িয়েছে রিয়াল।

সোমবারই অনেকটা ইঙ্গিত পাওয়া গিয়েছিল খুব শিগগিরই সোলারিকে স্থায়ীভাবে দায়িত্ব দিতে যাচ্ছে রিয়াল। বিশেষ করে স্প্যানিশ ফেডারেশন এক ঘোষণায় জানিয়ে দেয়, সবকিছুই ঠিকমত চলছে। রিয়াল মাদ্রিদ চুক্তি চূড়ান্ত করার কাজ করছে, এখানে কোনো সমস্যা নেই।

স্প্যানিশ গণমাধ্যম সাবেক ক্যাস্টিয়া ‘বি’ দলের কোচ সোলারিকে মূল দলে নিয়োগের ব্যপারে অনুরোধ জানায়। আন্তর্জাতিক বিরতির পর আগামী ২৫ নভেম্বর নতুন প্রধান কোচ সোলারির অধীনে লা লিগায় এইবারের বিপক্ষে প্রথম ম্যাচ খেলতে মাঠে নামবে রিয়াল। এটাই হতে যাচ্ছে মূল কোনো দলে কোচ হিসেবে সোলারির প্রথম কাজ। লোপেতেগুইয়ের উত্তরসূরি হিসেবে সোলারির পাশাপাশি আরো যাদের নাম শোনা যাচ্ছিল তাদের মধ্যে এন্টোনিও কন্টে, মরিসিও পোচেত্তিনো, হোসে মরিনহো ও জোয়াকিম লো অন্যতম।


আরো সংবাদ



premium cement
মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল

সকল