২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ইতালির বর্ষসেরা কোচ আলেগ্রি

-

২০১৭-১৮ মৌসুমে সিরি-আ বর্ষসেরা কোচ মনোনীত হয়েছে জুভেন্টাসের কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি। এই তালিকায় তিনি পিছনে ফেলেছেন সাবেক নাপোলি ও বর্তমানে চেলসির কোচ মরিজিও সারিকে।

গত মৌসুমে শিরোপা জয়ের মাধ্যমে জুভ টানা সপ্তমবারের মত সিরি-আ শিরোপা জয় করেছে। এর মধ্যে শেষ চারটি ছিল আলেগ্রির অধীনে। এন্টোনিও কন্টের পরিবর্তে জুভেন্টাসের কোচ হিসেবে দায়িত্ব নেয়ার পর থেকেই আলেগ্রির অধীনে জুভেন্টাস এগিয়ে চলেছে। এই নিয়ে চারবারের মত আলেগ্রি এই পুরস্কার জয় করেছেন। সিরি-আ ও সিরি-বি’র কোচদের থেকে তিনি সর্বোচ্চ ১৭টি ভোট পেয়েছেন।

এদিকে সারির অধীনে নাপোলি লিগে দ্বিতীয় স্থান লাভ করে। জুভেন্টাসের থেকে তাদের পয়েন্টের ব্যবধান ছিল চার। সারি পেয়েছেন আটটি ভোট। সমসংখ্যক ভোট পেয়ে ল্যাজিও কোচ সিমোন ইনজাগি হয়েছেন তৃতীয়। মৌসুমের শেষ দিনে ইন্টার মিলানের কাছে পরাজিত হয়ে চ্যাম্পিয়ন্স লিগে খেলতে ব্যর্থ হয় ল্যাজিও।

গতকাল ইতালিয়ান অ্যাসোসিয়েশনের কভারসিয়ানো ট্রেনিং সেন্টারে আয়োজিত এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে আলেগ্রির হাতে পুরস্কার তুলে দেয়া হয়। পুরস্কার হাতে নিয়ে উচ্ছ্বসিত আলেগ্রি বলেছেন, ‘যারা আমাকে ভোট দিয়েছে তাদের সবাইকে আমি ধন্যবাদ জানাতে চাই। কিন্তু সব মিলিয়ে ক্লাব ও খেলোয়াড়রা এই ধন্যবাদ পাবার যোগ্য। কারণ তাদের জন্য দল ম্যাচ জিতে ও ক্লাবের সব অর্জন সম্ভব হয়। এখানে আসাটা সবসময়ই আনন্দের। আমি সবসময়ই এখানে এসে দারুণ এক অনুভূতি অর্জন করি। আমার সাথে সহযোগী স্টাফ হিসেবে যারা কাজ করেন তাদের পেয়ে আমি সত্যিই দারুণ সৌভাগ্যবান। তারা আমার উপর থেকে অনেক বোঝা হালকা করে দেয়। আমাদের লক্ষ্যই হলো টানা অষ্টমবারের মত শিরোপা ধরে রাখা। এর মাধ্যমে চ্যাম্পিয়ন্স লিগে খেলাটাও নিশ্চিত হয়। দেখা যাক এবারের মৌসুমেও ভাগ্য আমাদের সহায় হয় কিনা।’

রোববার এসি মিলানের বিপক্ষে ২-০ গোলের জয় দিয়ে নাপোলির থেকে ৬ পয়েন্ট এগিয়ে টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছেন জুভেন্টাস। ১২ ম্যাচে তাদের সংগ্রহ রেকর্ড ৩৪ পয়েন্ট।

গত সপ্তাহে এম্পোলির থেকে বরখাস্ত অরেলিও আনড্রেজোলি সিরি-বি লিগের বর্ষসেরা কোচ মনোনীত হয়েছেন। এই তালিকায় তিনি পিছনে ফেলেছেন পারমার রবার্তো ডি’আভেরসাকে। তৃতীয় স্থানে আছেন ভেনিজিয়ার কোচ ফিলিপো ইনজাগি। ডি’আভেরসা ও ফিলিপো বর্তমানে বোলোগনাতে একসাথে কাজ করছেন।


আরো সংবাদ



premium cement
লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির

সকল