১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

বিরক্তি কাটাতে স্টেডিয়ামের বাথরুমে টিভি!

-

ধরুন, ম্যাচের গুরুত্বপূর্ণ মুহূর্তে মাঠে যখন হাড্ডাহাড্ডি পরিস্থিতি। দুই দলই গোল করার জন্য প্রবল লড়াই চালাচ্ছে। যে কোনো মুহূর্তে গোল হয়ে যেতে পারে। এমন তুমুল যুদ্ধ কী আপনি মিস করতে চাইবেন! অথচ ঠিক একই সময় আপনি কঠিন সমস্যায়। প্রকৃতির ডাক উপেক্ষা করতে পারছেন না। অগত্যা, আপনাকে খেলার ওরকম টান-টান পরিস্থিতি ছেড়ে চলে যেতে হল বাথরুমে। এসে দেখলেন আপনি ম্যাচের গুরুত্বপূর্ণ মুহূর্ত মিস করে ফেলেছেন। এমন পরিস্থিতিতে যে কোনো ফুটবলপ্রেমীর মনে একটা কথাই আসে, ইস্, বাথরুমে যদি একটা টিভি লাগানো থাকত! তা হলে এমন ম্যাচের মুহূর্ত মিস করতে হত না। ভাবছেন এমন পরিস্থিত হলে সত্যিই ভাল হত, তাই তো! প্রথমবার কোনো ক্লাব বাথরুমে টিভি বসাচ্ছে। কিন্তু তাতে খেলা দেখানো হবে না।

পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর সাবেক ক্লাবই প্রথমবার বাথরুমে টিভি বসানোর ব্যবস্থা করেছে বলে খবর। তবে টেলিভিশন থাকবে শুধুমাত্র পুরুষদের বাথরুমে। আর ফুটবল ম্যাচ দেখানোর জন্য টিভি বসানো হয়নি। বাথরুমের সেই টিভিতে দেখানো হবে শুধুই বিজ্ঞাপন! 'সুইস ইনভেন্ট' নামে এক সুইস কম্পানি প্রস্তুত করেছে বাথরুমের জন্য এমন স্পেশাল টিভি। স্পেনের বুটার্কি স্টেডিয়ামে ইতোমধ্যেই এমন টিভি বসানো হয়েছে। এবং সেখানে দেখানো বিজ্ঞাপন থেকে আয়ের পরিমাণ জানলে আপনার চোখ কপালে উঠতে পারে।

গবেষণা বলছে, স্টেডিয়ামের বাথরুমে গড়ে ৩০ সেকেন্ড সময় কাটান একজন পুরুষ। এবং বিরক্তি ভাব কাটাতে সেই সময় পুরুষরা টিভি দেখতে পছন্দ করেন। টিভিতে যাই চলুক না কেন, তাই দেখেন তারা।

সুইশ সংস্থার দাবি, অত্যাধুনিক এই প্রযুক্তি নাকি পানির অপচয় রেকর্ড হারে কমিয়ে আনতে পারে। বাথরুমে বিজ্ঞাপন দেখার এমন প্রয়োগ সাফল্য পাচ্ছে দেখে আরেক ক্লাব বেতিসও একই পথে হাঁটবে বলে ঠিক করেছে।


আরো সংবাদ



premium cement