২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সাইফের গোল উৎসব, গ্রুপ সেরা শেখ রাসেল

ঢাকা আবাহনী-শেখ রাসেল ম্যাচের একটি মুহূর্ত - ছবি : সংগ্রহ

আগের ম্যাচে বিজেএমসির কাছে ২-৩ গোলে পরাজয়ের পর সোমবার সাইফ স্পোর্টিংয়ের কাছে ৫-০ গোলে হার ব্রাদার্স ইউনিয়নের। ফলে ২০০৪ সালের পর আবার ফেডারেশন কাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিল দলটি। এদিন তাদের বিপক্ষে গোল উৎসবে মেতে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব।

ব্রাদার্সের বিদায়ে শেষ আটে চলে গেল বিজেএমসিও। বঙ্গবন্ধু স্টেডিয়ামে এদিন অন্য ম্যাচে ‘সি’ গ্রুপের ম্যাচে শেখ রাসেল ১-০ গোলে জয় পায় ঢাকা আবাহনীর বিপক্ষে। এই জয় গ্রুপ চ্যাম্পিয়ন করেছে শেখ রাসেলকে। বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী হয়েছে গ্রুপে দ্বিতীয়। ফলে কোর্য়াটার ফাইনালে শেখ রাসেল পাচ্ছে ‘এ’ গ্রুপ রানার্সআপ চট্টগ্রাম আবাহনীকে। ঢাকা আবাহনীর প্রতিপক্ষ আরামবাগ।

দিনের প্রথম ম্যাচে ১৩ মিনিটে সাইফের লেফট ব্যাক রহমত মিয়ার দূর পাল্লার শটে পরাস্ত ব্রাদার্সের গোলরক্ষক সুজন। ৩১ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন জাভেদ খান। ৪০ মিনিট ও ইনজুরি টাইমে রুশ ফুটবলার ডেনিশ বলকাশভ দুই বার বল জালে পাঠান। ৮০ মিনিটে জাফর ইকবালের তুলে দেয়া বলে আনুষ্ঠানিকতা সারেন সাজ্জাদ হোসেন। দুই ম্যাচে আট গোল হজম। ফলে ব্রাদার্স কর্মকর্তারা বাদ দিতে পারেন পেরুর কোচ গেরগোরি ফারবানকে ।

ঢাকা আবাহনীর বিপক্ষে শেখ রাসেলের বিশ্বনাথের দুটি দূর পাল্লার শটের একটি গোলরক্ষক সোহেল এবং পরের টি ক্রসবারে প্রতিহত হওয়ার পর ৩০ মিনিটে গোল। মেজবাহ’র ক্রসে উজবেক স্ট্রাইকার আলিশেরের হেড চলে যায় জালে। এরপর জীবন ও বেলফোর্ডরা গোলের দেখা না পাওয়ায় মওসুমের প্রথম হারের স্বাদ আবাহনীর।

মঙ্গলবার দিনের প্রথম ম্যাচে বসুন্ধরা কিংস নোফেলের বিরুদ্ধে এবং সন্ধ্যায় শেখ জামাল খেলবে মোহামেডানের বিপক্ষে।


আরো সংবাদ



premium cement