১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

হঠাৎ করেই অবসরের ঘোষণা

-

সব ধরনের ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ইতালি জাতীয় দলের সাবেক ফরোয়ার্ড অ্যান্টোনিও কাসানো। মাত্র এক সপ্তাহ আগে তিনি সিরি-সি লিগের ছোট দল ভারচুস এনটেলায় যোগ দিয়েছিলেন।

২০১৭ সারের জুলাইয়ে ভেরোনার সাথে প্রাক মৌসুমে অল্প কিছুদিন অনুশীলন করার পর তিনি ক্লাবটি ছেড়ে দেন। ভেরোনা ছাড়ার পর এসি মিলান, ইন্টার ও রিয়াল মাদ্রিদের সাবেক এই ফরোয়ার্ড এতদিন পর্যন্ত ক্লাববিহীন ছিলেন। ২০১৬ সালের মে মাসে সাম্পদোরিয়ার হয়ে তিনি সর্বশেষ অফিসিয়াল ম্যাচ খেলেছেন।

ইতালির হয়ে ৩৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন কাসানো। সপ্তাহ খানেক আগে কোনো ধরনের চুক্তি ছাড়াই তিনি এনটেলার হয়ে অনুশীলন করতে রাজী হন। কিন্তু পরবর্তীতে ৩৬ বছর বয়সী এই ফরোয়াড় বুট তুলে রাখার সিদ্ধান্ত নিলেন।

এক বিবৃবিতে কাসানো বলেছেন, ‘গত কিছুদিনের অনুশীলনের পর আমি বুঝতে পেরেছি ধারাবাহিকভাবে অনুশীলণ চালিয়ে যাওয়ার মত মানসিকতা এখন আর আমার নেই। ভাল ফুটবল খেলতে হলে আবেগ ও যোগ্যতার প্রয়োজন আছে। সর্বোপরি লক্ষ্যে পৌঁছার নিরূপনটা খুব জরুরি। কিন্তু এই মুহূর্তে আমার কাছে অন্য কিছু বিষয়ে অগ্রাধিকারটা বেশি। এখন আমার জীবনের দ্বিতীয় অধ্যায় শুরু হয়ে গেছে। ফুটবলকে বাদ রেখে আরো কিছু বিষয়ে যে আমি নিজেকে প্রমাণ করতে পারি সেটাই এখন আমি চেষ্টা করে যাচ্ছি।’


আরো সংবাদ



premium cement
ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩

সকল