১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

হার দিয়ে ম্যান সিটির চ্যাম্পিয়ন্স লিগ যাত্রা

-

ফ্রেঞ্চ ক্লাব লিঁওর কাছে ২-১ গোলের পরাজয়ের মাধ্যমে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে চ্যাম্পিয়ন্স লিগে হতাশাজনক যাত্রা শুরু করেছে প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। ম্যাকওয়েল করনেট ও নাবিল ফেকিরের কল্যানে লিঁওর এই জয় নিশ্চিত হয়।

টাচলাইন নিষেধাজ্ঞার কারনে সিটি বস পেপ গার্দিওলাকে স্ট্যান্ড থেকে দলের এই পরাজয় দেখতে হয়েছে। পুরো ম্যাচেই অবশ্য সিটির আধিপত্য ছিল। কিন্তু লিঁও আক্রমনভাগে ছিল অপ্রতিরোধ্য। সিটি রক্ষনভাগকে তারা পুরো ম্যাচেই বেশ ব্যস্ত রেখেছিল। দিনের শেষে তার ফলও পেয়েছে।

বল ও পজিশনের দিক থেকে সিটি এগিয়ে থাকলেও মধ্যমাঠে ব্রাজিলিয়ান তারকা ফার্নান্দিনহোর দুটি ভুলে লিঁও দুই গোল করার সুযোগ পায়। প্রথমার্ধেই দুই গোলে পিছিয়ে পড়া সিটি আর ম্যাচে ফিরে আসতে পারেনি। ৬৭ মিনিটে লিওরে সানের সহায়তায় বার্নান্ডো সিলভা এক গোল পরিশোধ করলেও তা হার এড়াতে যথেষ্ঠ ছিলনা। ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলা সিটি ১৬ মিনিটে অমারিক লাপোর্তের কারনে এগিয়ে যেতে ব্যর্থ হয়। ফ্রেঞ্চ তারকা লাপোর্তের হেড অল্পের জন্য গোলের ঠিকানা খুঁজে পায়নি। ১০ মিনিট পর লিঁও এগিয়ে যেতে ভুল করেনি। ফেকিরের ক্রস থেকে ফাবিয়ান ডেল্ফ ফ্লাইট মিস করলে করনেট বাম কর্ণার দিয়ে বল জালে জড়ান। ৪০ মিনিটে সিটি সমতায় ফেরার সুযোগ পেয়েছিল। গ্যাব্রিয়েল জেসুসকে ডি বক্সের ভিতর ফাউলের কারনে রাফায়েল ডি সিলভার বিপরীতে পেনাল্টির আবেদন আমলে নেননি রেফারি। উল্টো লিঁও দ্বিতীয় গোল করে স্বাগতিকদের হতাশ করে। দু’জন ডিফেন্ডারকে পরাস্ত করে অনেকটা একক প্রচেষ্টায় ২০গজ দুর থেকে ফেকির দলের ব্যবধান দ্বিগুন করেন।

৫৫ মিনিটে বদলী বেঞ্চ থেকে সানেকে মাঠে নামনোর পর সিটি কিছুটা উজ্জীবিত হয়ে উঠে। মেমফিস ডিপের শট পোস্ট না লাগলে সিটিকে হয়ত আরো বড় ব্যবধানে পরাজয়ের লজ্জা নিতে হতো।
এই পরাজয়ে প্রথম ইংলিশ দল হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে টানা চার ম্যাচ হারের হতাশা নিতে হলো সিটিজেনদের।


আরো সংবাদ



premium cement