২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

দল হারার পরদিনই বরখাস্ত কোচ

কারেল জারোলিম - সংগৃহীত

রাশিয়ার কাছে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ৫-১ গোলে বিধ্বস্ত হওয়ার একদিন পরেই চেক প্রজাতন্ত্রের জাতীয় দলের কোচের পদ থেকে বরখাস্ত করা হয়েছে কারেল জারোলিমকে। চেক ফুটবল অ্যাসোসিয়েশন এই তথ্য নিশ্চিত করেছে।

দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন এক টুইটার বার্তায় লিখেছে, ‘দুই পক্ষের সমঝোতার ভিত্তিতেই জারোলিমকে তার পদ থেকে অপসারণ করা হয়েছে। আগামী কয়েকদিনের মধ্যেই এফএ সভায় মিলিত হয়ে তার বদলী প্রার্থীকে বেছে নিবে। ধন্যবাদ কোচ।’

৬২ বছর বয়সী জারোলিম ২০১৬ সালে চেক জাতীয় দলের দায়িত্ব পেয়েছিলেন। তার অধীনে এ বছর রাশিয়া বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলতে ব্যর্থ হয় চেক প্রজাতন্ত্র। নতুন মৌসুমেও চেকদের শুরুটা ভালো হয়নি। সপ্তাহের শুরুতে উয়েফা নেশন্স কাপে ইউক্রেনের কাছে ২-১ ব্যবধানে পরাজিত হতে হয়। এরপর রাশিয়ার কাছে সোমবার রোস্তোভে প্রীতি ম্যাচে বিধ্বস্ত হওয়াটা কেউই মেনে নিতে পারেনি। ১৯৯৩ সালে স্বাধীনতা লাভের পরে এটাই চেকদের সবচেয়ে বড় পরাজয়।

রাশিয়ায় পরাজয়ের পরে হতাশ জারোলিম বলেছিলেন, ‘এটা সত্যিই কষ্টদায়ক। আমাকে অবশ্যই জনসমুক্ষে ফাঁসি দেয়া উচিত।’

চেক গণমাধ্যম ইঙ্গিত দিয়েছে জারোলিমের সম্ভাব্য উত্তরসূরি হিসেবে স্লাভিয়া প্রাগের কোচ জারোস্লাভ সিলাভি ও অনুর্ধ্ব-২১ দলের কোচ ভিটেজলাভ লাভিসকাই এগিয়ে রয়েছেন। স্লাভিয়ার সাবেক প্লেমেকার জারোলিমের অধীনে চেক জাতীয় দল ২২টি ম্যাচের মধ্যে ১০টিতে জয়লাভ করেছে।


আরো সংবাদ



premium cement
কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর

সকল