২০ নভেম্বর ২০১৮
এএফপি

ম্যানচেস্টার ইউনাইটেডে যাচ্ছেন জিদান!

জিনেদিনে জিদান -

ফের কোচ হিসেবে কাজ করার প্রস্তুতি নিচ্ছেন সাবেক রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। অচিরেই তিনি কোচের নতুন দায়িত্ব পাওয়ার আশা করছেন।

টানা তৃতীয় বারের মত চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা পাইয়ে দিয়ে গত মৌসুম শেষে আকস্মিকভাবে রিয়াল মাদ্রিদের কোচের দায়িত্ব ছেড়ে দেন জিদান। ফ্রান্সের এই সাবেক ফুটবল তারকা মনে করেন ‘জয়ের ধারাবাহিকতা’ অক্ষুন্ন রাখতে পরিবর্তনের প্রয়োজন। যদিও লা লীগায় হতাশাজনক পারফম্যান্সের পর চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জয় করে নিজের অবস্থানকে সুমন্নত করেছেন জিদান।

এদিকে হোসে মরিনহোর অবস্থান ক্রমেই নরবড়ে হয়ে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেডে। যে কারণে ওল্ড ট্রাফোর্ডে তার ভবিষ্যৎ অনেকটাই অনিশ্চিত হয়ে পড়েছে। ক্লাবটিতে যোগ দেয়ার বিষয়ে জিদানের সঙ্গে যোগাযোগ হতে পারে।

স্প্যানিশ সম্প্রচার কেন্দ্র আরটিভিইকে জিদান রোববার বলেন, ‘এটি নিশ্চিত অচিরেই আমি কোচিংয়ে ফিরছি।’ ২০১৬ সালের জানুয়ারিতে রাফায়েল বেনিতেজ বরখাস্ত হবার পর রিয়াল মাদ্রিদের প্রধান কোচের দায়িত্ব লাভ করেন জিদান। এর আগে ওই ক্লাবেরই ‘বি’ দলের দায়িত্ব নিয়ে কোচিং ক্যারিয়ার শুরু করেন এই ফরাসি তারকা।

ওই বছরই তিনি রিয়ালকে পাইয়ে দেন ঘরোয়া লীগের শিরোপা। তবে গত মৌসুমে তিনি লা লীগার শিরোপা এনে দিতে ব্যর্থ হয়েছেন। ওই মৌসুমটি তৃতীয় স্থান নিয়ে শেষ করে লাব্লাংকোসরা। শিরোপাধারী বার্সেলোনার সঙ্গে ব্যবধান ছিল ১৭ পয়েন্টের।


আরো সংবাদ