২০ জুলাই ২০১৯

এক বছরের জন্য নিষিদ্ধ নাইজেরিয়ান কোচ

সালিসু ইউসুফ - সংগৃহীত

দুর্নীতির অভিযোগে জাতীয় দলের কোচ সালিসু ইউসুফকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছে নাইজেরিয়া ফুটবল ফেডারেশন (এনএফএফ)। একইসাথে তাকে পাঁচ হাজার মার্কিন ডলার জরিমানাও করা হয়েছে।

২০১৮ আফ্রিকান নেশন্স চ্যাম্পিয়নশীপে দু’জন খেলোয়াড়কে দলভূক্ত করতে গিয়ে ইউসুফ অবৈধভাবে এক হাজার ডলার গ্রহণ করেছিলেন যা টেলিভিশনের ক্যামেরায় ধরা পড়ে। এনএফএফ এথিক্স অ্যান্ড ফেয়ার প্লে কমিটি বিষয়টিতে ইউসুফের বিপক্ষে দুর্নীতির প্রমাণ পায়।

এ সম্পর্কে এনএফএফ’র পক্ষ থেকে বলা হয়েছে, ‘ঘটনাটি প্রমাণিত হওয়ায় ইউসুফকে এক বছরের জন্য সব ধরনের ফুটবলীয় কার্যক্রম থেকে নিষিদ্ধ করা হয়েছে। এই সিদ্ধান্ত গ্রহণের দিন থেকেই তার নিষেধাজ্ঞা কার্যকর হবে। একইসাথে আগামী তিন মাসের মধ্যে তাকে জরিমানার পাঁচ হাজার টাকাও পরিশোধ করতে হবে।’

যদিও এই ঘটনায় জড়িত থাকার বিষয়টি পুরোটাই অস্বীকার করেছেন ইউসুফ। আফ্রিকান ফুটবলের দুর্নীতি নিয়ে বিসিসির ঘানার সাংবাদিক আনাস আরেমেয়া আনাসের অনুসন্ধানী রিপোর্টের সূত্র ধরে ইউসুফের ঘুষ গ্রহণের ফুটেজ প্রকাশ পায়।


আরো সংবাদ

কাশ্মিরে স্বাধীনতাকামীদের হামলায় নিহত ১, অস্ত্র ছিনতাই ট্রাম্পের কাছে নালিশ করা প্রিয়া সাহার নতুন পরিচয় প্রকাশ ভিডিও ফুটেজ প্রকাশ : ড্রোন ধ্বংসের ব্যাপারে ট্রাম্পের দাবি মিথ্যা ছেলেধরা সন্দেহে এক নারীকে পিটিয়ে হত্যা এবার লাইনচ্যুত কালনি এক্সপ্রেস, সিলেটের সাথে রেল যোগাযোগ বন্ধ ভারতে গো রক্ষার নামে গণপিটুনি : নিহত ৩ বাইরে বন্যা, বাড়িতে ঢুকে খাটের ওপর বাঘের ঘুম! শিক্ষার্থীদের কৃষ্ণ প্রসাদ বিতরণকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিন : আহমদ শফী রুপালি পর্দা কাঁপানো নায়ক সাত্তার এখন শুধু শিশুর মতো কাঁদেন চালক বাবার ট্রাকের নীচে পড়ে ছেলে নিহত জীবন-যুদ্ধে শেষ পর্যন্ত হেরেই গেলেন ‘ধোসা কিং’

সকল




gebze evden eve nakliyat instagram takipçi hilesi