২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

এক বছরের জন্য নিষিদ্ধ নাইজেরিয়ান কোচ

সালিসু ইউসুফ - সংগৃহীত

দুর্নীতির অভিযোগে জাতীয় দলের কোচ সালিসু ইউসুফকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছে নাইজেরিয়া ফুটবল ফেডারেশন (এনএফএফ)। একইসাথে তাকে পাঁচ হাজার মার্কিন ডলার জরিমানাও করা হয়েছে।

২০১৮ আফ্রিকান নেশন্স চ্যাম্পিয়নশীপে দু’জন খেলোয়াড়কে দলভূক্ত করতে গিয়ে ইউসুফ অবৈধভাবে এক হাজার ডলার গ্রহণ করেছিলেন যা টেলিভিশনের ক্যামেরায় ধরা পড়ে। এনএফএফ এথিক্স অ্যান্ড ফেয়ার প্লে কমিটি বিষয়টিতে ইউসুফের বিপক্ষে দুর্নীতির প্রমাণ পায়।

এ সম্পর্কে এনএফএফ’র পক্ষ থেকে বলা হয়েছে, ‘ঘটনাটি প্রমাণিত হওয়ায় ইউসুফকে এক বছরের জন্য সব ধরনের ফুটবলীয় কার্যক্রম থেকে নিষিদ্ধ করা হয়েছে। এই সিদ্ধান্ত গ্রহণের দিন থেকেই তার নিষেধাজ্ঞা কার্যকর হবে। একইসাথে আগামী তিন মাসের মধ্যে তাকে জরিমানার পাঁচ হাজার টাকাও পরিশোধ করতে হবে।’

যদিও এই ঘটনায় জড়িত থাকার বিষয়টি পুরোটাই অস্বীকার করেছেন ইউসুফ। আফ্রিকান ফুটবলের দুর্নীতি নিয়ে বিসিসির ঘানার সাংবাদিক আনাস আরেমেয়া আনাসের অনুসন্ধানী রিপোর্টের সূত্র ধরে ইউসুফের ঘুষ গ্রহণের ফুটেজ প্রকাশ পায়।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ

সকল