১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

চ্যাম্পিয়নের মতো শুরু ভারতের

চ্যাম্পিয়নের মতো শুরু ভারতের। ছবি - নয়া দিগন্ত।

সাফের সাত বারের শিরোপা জয়ী তারা। দক্ষিণ-পূর্ব এশিয়ার এই ফুটবল আসরের সর্বশেষ আসরেরও চ্যাম্পিয়ন। ২০১৫তে কোরালায় আফগানিস্তানকে হারিয়ে শিরোপা পুনরুদ্ধার ভারতের। এবার ভারত তাদের মূল দল নিয়ে আসেনি। ইংলিশ কোচ স্টিফেন কনস্টান্টিন এসেছেন অনূর্ধ্ব -২৩ দল নিয়ে। এই দলও যে শ্রেষ্ঠত্বের দাবীদার সে ইংগিত তারা দিয়েছে ‘বি’ গ্রুপের প্রথম ম্যাচে। ২-০ গোলে শ্রীলংকাকে হারিয়ে তারা এখন সেমিফাইনালের পথে। অথচ এই শ্রীলংকার কাছে নীলফামারীতে ০-১ গোলে হেরেছিল বাংলাদেশ দল।

আজ বঙ্গবন্ধু স্টেডিয়ামে সাফ সুজুকি কাপের একমাত্র ম্যাচে ভারত ৩৫ মিনিটে এগিয়ে যায়। থ্রু পাস থেকে বল পেয়ে পাম পায়ের প্লেসিং শটে গোল করেন মোহাম্মদ আশিক কুরুনিয়া। ৪৭ মিনিটে ব্যবধান দ্বিগুন। লালিয়ানজুলার নিরীহ গোছের ক্রসে পরাস্ত বলের ফ্লাইট মিস করা লংকার কিপার সুজন পেরেরা। বল তাকে বোকা বানিয়ে চলে যায় জালে। ৭১ মিনিটে ভারতের ফারুক হাজী কাশেমের শট ক্রস বারে লাগায় ব্যবধান বাড়েনি।

অবশ্য তৃতীয় গোলের জন্য দায়ী থাকলেও লংকার কিপার বেশ কয়েকটি ভালো সেভ করেছন। তা না হলে আরো বড় ব্যবধানে জিততো আসরের বর্তমান চ্যাম্পিয়নরা। অন্য দিকে তেমন কিছুই করতে পারেনি দ্বীপ রাষ্ট্রটি। মালদ্বীপের বিপক্ষে পাকির আলীর শ্রীলংকার পরের ম্যাচ। সেমিতে যেতে ওই ম্যাচে জিততে হবে তাদের। আর ভারত গ্রুপে তাদের শেষ ম্যাচ খেলবে ৯ তারিখে মালদ্বীপের বিপক্ষে।


আরো সংবাদ



premium cement
প্রশাসন ও আদালতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে সরকার : গণঅধিকার পরিষদ দুই কুলই হারালেন ইউপি চেয়ারম্যান জাকারিয়া আলম একদিন পর জবিতে উদযাপন হবে নববর্ষ, বন্ধ থাকবে ক্লাস-পরীক্ষা ইসরাইলে হামলার পর ইরানের পরমাণু স্থাপনা ‘সাময়িক’ বন্ধ তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে যাবে! স্ত্রীর বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে সাবেক স্বামীর মামলা জলবায়ু পরিবর্তনজনিত ক্ষতি মোকাবেলায় গবেষণা আরো বাড়ানো হবে : কৃষিমন্ত্রী রেকর্ড ৪০.৬ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা জামালপুরে ইজিবাইকের ধাক্কায় শিশু নিহত সরকারি নির্দেশনা উপেক্ষা করে উদীচীর নববর্ষের অনুষ্ঠান, যা বলল ডিএমপি আড়াইহাজারে ব্যাটারি কারখানায় আগুন

সকল