২৫ সেপ্টেম্বর ২০১৮

একাদশে জায়গা হচ্ছে না মামুনুলের!

-

বাংলাদেশ দলের অন্যতম গুরুত্বপূর্ণ ফুটবলার তিনি। শ্রীলংকার বিপক্ষে প্রীতি ম্যাচেই তিনি ছিলেন লাল সবুজদের অধিনায়ক। যদিও বিরতির পর মাঠ থেকে তুলে নেয়া হয় মামুনুলকে। ওই ম্যাচে হারের পর অবশ্য কোচ জেমি ডে জানিয়েছিলেন, তার সাফের দল চূড়ান্ত করা সহজ হয়ে গেছে। এরপর তিনি বাদ দেন জীবন, জুয়েল রানা, জাফর সহ অন্যদের। এদিকে ভুটানের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে প্রথম একাদশে জায়গা হচ্ছে না মিডফিল্ডার মামুনুল ইসলাম মামুনের।

বিশ্বস্ত সূত্র মতে, কোচ এশিয়াডে খেলা প্রথম একাদশেই আস্থা রাখছেন। এর বাইরে এক দুইজন সিনিয়র ফুটবলার ঢুকতে পারেন একাদশে। ডিফেন্ডার নাসির, লেফট ব্যাক ওয়ালী ফয়সাল চলে আসতে পারেন একাদশে। এশিয়াডে লেফট ব্যাক পজিশনে খেলা সুশান্ত ত্রিপুরার উপর আস্থা নেই কোচের। তার জায়গায় ওয়ালী খেলবেন। স্টপার ব্যাক বাদশার বদলে খেলা হতে পারে নাসিরের। তবে মামুনুলের স্থান হতে পারে সাইড বেঞ্চে। লেফট উইংব্যাক সোহেল রানাও একাদশে চান্স পেতে পারেন।

অবশ্য সবই মঙ্গলবার দুপুরে চূড়ান্ত করবেন কোজ জেমি ডে। সন্ধ্যায় ম্যাচ তাদের। বাংলাদেশ দলে অবশ্য আবার পরিবর্তন আনা হয়েছে। মিডফিল্ডার রবিউল হাসান কে বাদ দেয়া হয়েছে। সাফের নিয়ম অনুযায়ী ২০ জনের স্কোয়াডে তিন গোলরক্ষক থাকতে হয়। কিন্তু বাংলাদেশ দলে দুই গোলরক্ষকে রাখা হয়েছিল। পরে বিষয়টি জেনে তৃতীয় গোলরক্ষক আনিসর রহমান জিকোকে স্কোয়াডে স্থান দিতে গিয়ে ছেঁটে ফেলা হয় রবিউলকে। এজন্য অবশ্য দু:খ প্রকাশ করেন কোচ জেমি ডে।

তিনি জানান, আমি জানতাম না যে তিন কিপার রাখতে হবে। তাই জিকোকে নিতে গিয়ে বাদ দিতে হয় রবিউলকে।


আরো সংবাদ