২১ নভেম্বর ২০১৮

সাফ ফুটবলের জন্য বাংলাদেশ দল ঘোষণা

সাফ ফুটবল ২০১৮ এর লোগো - ছবি : সংগ্রহ

এবার নিজ মাঠে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাফ শিরোপা পুনরুদ্ধারের মিশন। আবেগী ভাষায় এমন স্বপ্ন দেখা যায়। বাস্তবতা তেমন আশা দেখাচ্ছে না। এরপরও স্বপ্ন নিয়ে এগোতে চায় সবাই। জয়ের প্রত্যাশা নিয়েই খেলতে নামা। লাল-সবুজরাও তাই আবার শ্রেষ্ঠত্ব দেখাতে চায় দক্ষিণ-পূর্ব এশিয়ার এই সেরা আসরে।

৪ সেপ্টেম্বর থেকে বঙ্গবন্ধু স্টেডিয়ামে শুরু হবে সাফ ফুটবল আসর। এ জন্য ২০ সদস্যের নাম ঘোষণা। গত শনিবার রাতে এই ফাইনাল স্কোয়াড ঘোষণা করেন হেড কোচ জেমি ডে। এতে যথারীতি জায়গা হয়েছে সব সময় এবং সর্বশেষ শ্রীলঙ্কার বিপক্ষেও বাজে গোল হজম করা গোলরক্ষক শহীদুল আলম সোহেল। ঢাকা আবাহনীর এই কিপার অবশ্য দলের দ্বিতীয় গোলরক্ষক। পোস্টের নিচে কোচের প্রথম পছন্দ আশরাফুল ইসলাম রানা। তবে দলে জায়গা হয়নি জাফর ইকবালের।

মার্চে লাওসের বিপক্ষে গোল করা এই ফরোয়ার্ডের চেয়ে ভালো পারফরমার রবিউল হাসান ও সিনিয়র সোহেল রানা। তাই জাফরকে বাদ দেয়া। 

দল থেকে বাদ পড়েছেন মিডফিল্ডার আবদুল্লাহ, তার ইনজুরি। কোচের পাস মার্ক পাননি স্ট্রাইকার নাবিব নেওয়াজ জীবন, জুয়েল রানা, ফজলে রাব্বী, দুই গোলরক্ষক আনিসুল রহমান জিকো, মাহফুজ হাসান প্রীতম, ডিফেন্ডার মঞ্জুরুর রহমান মানিক, রহমত মিয়া, স্ট্রাইকার মতিন মিয়া ও মিডফিল্ডার জাফর।

বাংলাদেশ দল : আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল, সুশান্ত ত্রিপুরা, তপু বর্মন, বিশ্বনাথ ঘোষ, ওয়ালী ফয়সাল, নাসির উদ্দিন চৌধুরী, টুটুল হোসেন বাদশা, মাশুক মিয়া জনি, মামুনুল ইসলাম, ইমন বাবু, ফয়সাল মাহমুদ, বিপলু আহমেদ, সাখাওয়াত রনি, সাদ উদ্দিন, মাহবুবুর রহমান সুফিল, আতিকুল ইসলাম ফাহাদ, জামাল ভূঁইয়া, রবিউল হাসান ও সোহেল রানা।


আরো সংবাদ