২২ সেপ্টেম্বর ২০১৮

প্রীতি ম্যাচে শ্রীলঙ্কার কাছে হেরেছে বাংলাদেশ

প্রীতি ম্যাচে শ্রীলঙ্কার কাছে হেরেছে বাংলাদেশ - সংগৃহীত

শ্রীলঙ্কার কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশ। সাফ চ্যাম্পিয়নশিপ সামনে রেখে  প্রীতি ফুটকল ম্যাচের আয়োজন করা হয়েছিল। শেষ চার ম্যাচের মধ্যে এই প্রথম বাংলাদেশকে হারাল শ্রীলঙ্কা। ২০১৪ ও ২০১৬ সাল মিলিয়ে খেলা তিন ম্যাচের দুটিতে জিতেছিল বাংলাদেশ। অন্য ম্যাচটি ড্র হয়েছিল।

নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে বুধবার প্রীতি ম্যাচটি দেখতে গ্যালারিতে ছিল উপচে পড়া ভীড়। কিন্তু সমর্থকদের মুখে হাসি ফোটাতে পারেননি মামুনুল-সোহেলরা। অষ্টম মিনিটে ফরোয়ার্ড শাখাওয়াত হোসের রনির ডান দিক থেকে বাড়ানো ক্রসে দরকারি টোকা দিতে পারেননি রবিউল হাসান।

দশম মিনিটে মোহাম্মদ ফজলের দূরপাল্লার শটে এগিয়ে যায় শ্রীলঙ্কা। আগুয়ান গোলরক্ষক শহীদুল ইসলাম সোহেল শেষ মুহূর্তে লাফিয়ে উঠলেও বল তার মাথার ওপর দিয়ে ঠিকানা খুঁজে পায়। ২৫তম মিনিটে রনির দূরপাল্লার শট লক্ষ্যভ্রষ্ট হয়। একটু পর সতীর্থের বাড়ানো চিপে পা ছোঁয়াতে পারেননি এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে ওয়ালী ফয়সালের কর্ণার লাফিয়ে উঠে সুজান পেরেরা গ্লাভসবন্দি করলে বাংলাদেশের হতাশা আরও বাড়ে।

৭৮তম মিনিটে বাঁ দিক থেকে জাফর ইকবালের বাড়ানো ক্রসে কেউ হেড নিতে পারেননি। এরপর নাসিরউদ্দিন চৌধুরীর হেড লক্ষ্যে থাকেনি। ৮৬তম গোলরক্ষক বরাবর শট নিয়ে হতাশা আরও বাড়ান জাফর। শেষ পর্যন্ত হার নিয়ে মাঠ ছাড়ে ডের দল।

আগামী ৪ সেপ্টেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভুটানের বিপক্ষে ম্যাচ দিয়ে সাফ মিশন শুরু করবে বাংলাদেশ। এ গ্রুপের বাকি দুই দল নেপাল ও পাকিস্তান। ‘বি’ গ্রুপে শ্রীলঙ্কার সঙ্গী ভারত ও মালদ্বীপ।


আরো সংবাদ