১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মেসির জোড়া গোলে বার্সেলোনার বড় জয়

জোড়া গোল করেছেন লিওনেল মেসি - ছবি : এএফপি

নতুন মৌসুমে দারুণ সূচনা করেছে লিওনেল মেসির বার্সেলোনা। তার অধিনায়কত্বে শুরু হওয়া নতুন মৌসমের প্রথম ম্যাচে আলাভেসকে ৩-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে বার্সা। মেসি নিজে করেছেন জোড়া গোল। লা লিগা শিরোপা ধরে রাখার মিশনে শুরুতেই 'ক্যাপ্টেন ফ্যান্টাসটিক' হয়ে দেখা দিলেন আর্জেন্টাইন সুপারস্টার।

ন্যু ক্যাম্পে শনিবার রাতে বার্সেলোনার এই বড় জয়ের তিনটি গোলই এসেছে দ্বিতীয়ার্ধে। মেসি একা করেছেন দুই গোল, একটি গোল ব্রাজিলিয়ান তারকা ফিলিপে কৌতিনহোর।

ম্যাচের শুরু থেকেই দাপট দেখিয়ে খেলেছে বার্সা। তৃতীয় মিনিটেই এগিয়ে যেতে পারতো তারা। ইভান রাকিটিচের দূর থেকে বাড়িয়ে দেয়া বল বক্সের ডানপ্রান্তে পেয়ে শট নিয়েছিলেন মেসি। সেটি একটুর জন্য গোলপোস্টের বাঁদিক দিয়ে বেরিয়ে যায়।
এরপর বার্সার আরও কয়েকটি আক্রমণ আলোর মুখ দেখেনি। আলাভেসও টুকটাক সুযোগ পেয়েছিল। কিন্তু জাল কাঁপানোর মতো কোনো ঘটনা ঘটাতে পারেনি।

দ্বিতীয়ার্ধের ৬৩তম মিনিটে বক্সের বাইরে মেসিকে ফেলে দেন আলাভেস খেলোয়াড়রা, ফ্রি-কিক পায় বার্সা। সেই সুযোগটা কাজে লাগাতে ভুল করেননি মেসি। দারুণ বুদ্ধিমত্তায় লাফিয়ে উঠা খেলোয়াড়দের পায়ের নিচ দিয়ে গোল করে দেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। যেটি ছিল লা লিগায় বার্সেলোনার ৬ হাজারতম গোল।

ম্যাচের ৮৩তম মিনিটে এসে বার্সাকে দ্বিতীয় গোল এনে দেন বদলি হিসেবে নামা কৌতিনহো। আর্থারের থেকে বল পেয়ে দারুণভাবে প্রতিপক্ষ ডিফেন্ডারদের কাটিয়ে গোলরক্ষককে পরাস্ত করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

ইনজুরি টাইমে লুইস সুয়ারেসের উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে বুক দিয়ে নামিয়ে চোখের পলকে জালে জড়িয়ে দেন বার্সা অধিনায়ক।


আরো সংবাদ



premium cement