২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

উয়েফার বর্ষসেরা গোলের শীর্ষে রোনালদোর 'বাইসাইকেল' (ভিডিও)

ক্রিশ্চিয়ানো রোনালদোর বাইসাইকেল গোল - সংগৃহীত

উয়েফা বর্ষসেরা গোলের তালিকায় ক্রিশ্চিয়ানো রোনালদোর অসাধারণ বাইসাইকেল গোলটি সংক্ষিপ্ত তালিকার শীর্ষে জায়গা করে নিয়েছে।

পর্তুগাল সুপারস্টারের সাথে এই তালিকায় রয়েছেন আরো ১১ জন প্রার্থী। গত বছর জুভেন্টাসের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনালে ৬৪ মিনিটে রোনালদোর অসাধারণ ওভারহেডের কিকটি এখনো সমর্থকদের মনে গেঁথে আছে। প্রতিটি উয়েফা প্রতিযোগিতা থেকে একটি করে গোল এই তালিকায় স্থান পাবে। সে কারণেই রোনালদোর সাবেক মাদ্রিদ সতীর্থ গ্যারেথ বেল চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুলের বিপক্ষে প্রায় একই ধরনের গোল করলেও রোনালদোর গোলটিই তালিকায় স্থান পেয়েছে।

ইউরোপা লিগে দুর্দান্ত গোলের জন্য মনোনীত হয়েছে দিমিত্রি পায়েট। আরবি লিপজিগের বিপক্ষে মার্সেইর হয়ে ফ্রান্সের এই তারকা দুর্দান্ত ড্রিবলিংয়ে একটি গোল করেছিলেন। রোনালদোর জাতীয় দলের সতীর্থ গনসালো রামোস, পাওলো এস্তারলা ও রিকারডিনহোর গোলগুলোও সংক্ষিপ্ত তালিকায় স্থান পেয়েছেন। তাদের সাথে আরো আছেন ড্যানিশ প্লেমেকার ক্রিস্টিয়ান এরিকসেন।

সমর্থকরা উয়েফা ওয়েবসাইটে ভোট দিয়ে সেরা গোল বাছাই করে থাকেন। গত বছর এই পুরস্কার জয় করেছিলেন মারিও মান্দজুকিচ। এর আগে ২০১৫ ও ২০১৬ সালে দুটি পুরস্কারই অর্জন করেছিলেন লিওনেল মেসি।

উয়েফা বর্ষসেরা গোলের জন্য মনোনীতদের সংক্ষিপ্ত তালিকা :

ক্রিশ্চিয়ানো রোনালদো (জুভেন্টাস ০-৩ রিয়াল মাদ্রিদ)
লুসি ব্রোঞ্জ (লিঁও ১-০ ম্যানচেস্টার সিটি)
ওলগা কারমোনা (সুইজারল্যান্ড ০-২ স্পেন)
এলিসান্দ্রো (স্পোর্টিং সিপি ২-৫ ইন্টার)
ক্রিস্টিয়ান এরিকসেন (আয়ারল্যান্ড ১-৫ ডেনমার্ক)
পাওলো এস্তারলা (পোর্তো ৫-১ বেসিকটাস)
ইভা নাভারো (জার্মানী ০-২ স্পেন)
দিমিত্রি পায়েট (মার্সেই ৫-২ লিপজিগ)
গনসালো রামোস (স্লোভেনিয়া ০-৪ পর্তুগাল)
রিকারডিনহো (পর্তুগাল ৪-১ রোমানিয়া)

দেখুন রোনালদোর সেই বাইসাইকেল গোল-


আরো সংবাদ



premium cement